ড্রামা সার্কেলের ভার্চ্যুয়াল ঈদ পুনর্মিলনী

ভার্চ্যুয়াল ঈদ পুনর্মিলনীতে যোগ দেওয়া ব্যক্তিদের একাংশ
ভার্চ্যুয়াল ঈদ পুনর্মিলনীতে যোগ দেওয়া ব্যক্তিদের একাংশ

ড্রামা সার্কেল নিউইয়র্কের জমজমাট ভার্চ্যুয়াল ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত ৩০ মে জুম মিটিংয়ের মাধ্যমে নিউইয়র্ক সময় রাত সাড়ে নয়টা থেকে দুইটা পর্যন্ত সাড়ে চার ঘণ্টা এই অনলাইন আড্ডা চলে।
ড্রামা সার্কেলের প্রতিষ্ঠাতা সভাপতি নার্গিস আহমেদ আড্ডা সঞ্চালনা করেন। শুভেচ্ছা বক্তব্যের পর অতিথিদের স্বাগত জানান তিনি। পরে ড্রামা সার্কেলের শুভানুধ্যায়ীরা একে একে শুভেচ্ছা বক্তব্য দেন। অনেকেই সুখ-দুঃখের স্মৃতিচারণ করেন। তারপর গান ও কবিতার জমজমাট আসর বসে।
ড্রামা সার্কেল নিউইয়র্কের ৩০ জনেরও অধিক সদস্যদের অংশগ্রহণ ছাড়াও ঈদ আড্ডায় অংশগ্রহণ করে আমেরিকা, কানাডা ও বাংলাদেশের আরেও অন্তত ৪৫ জন বিশিষ্ট ব্যক্তি ও শিল্পী। তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন-অভিনেতা জামাল উদ্দিন হোসেন ও রওশন আরা হোসেন (অ্যালাবামা), নাট্যব্যক্তিত্ব সালেক খান (নিউইয়র্ক), অভিনেতা শামিম জামান (বাংলাদেশ), অভিনেতা ফারুক আহমেদ (বাংলাদেশ), অভিনেত্রী তমালিকা কর্মকার (নিউইয়র্ক), আবৃত্তি শিল্পী আহকাম উল্লাহ (বাংলাদেশ), আবৃত্তি শিল্পী জান্নাতুল লিজা (বাংলাদেশ), আবৃত্তি শিল্পী হোসনে আরা জেমী (কানাডা), লেখিকা ও আবৃত্তি শিল্পী তৈয়বা মনির (বাংলাদেশ), সংগীত শিল্পী মার্লিন (বাংলাদেশ), সংগীত শিল্পী পারভেজ সাজ্জাদ (বাংলাদেশ), সংগীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির (নিউইয়র্ক), শুভ্র দেব (বাংলাদেশ), ফাতেমা তুজ জোহরা (বাংলাদেশ) ও নোলক বাবু (বাংলাদেশ)।
আমেরিকার বিভিন্ন শহরের ফোবানা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন-আতিকুর রহমান (ফ্লোরিডা), জাকারিয়া চৌধুরী (নিউইয়র্ক), আহসান চৌধুরী (অস্টিন), নাহিদা আলী (ডালাস), জয়নুল আবেদীন (লস অ্যাঞ্জেলেস), মাসুদ চৌধুরী (লস অ্যাঞ্জেলেস), রবিউল করিম (কানসাস), ডিউক খান (আটলান্টা), মোহাম্মদ আলী মানিক (আটলান্টা),নাহিদুল খান (আটলান্টা), আরিফ আহমেদ (আটলান্টা) ও প্রিয়লাল কর্মকার (ভার্জিনিয়া)।
ড্রামা সার্কেলের বন্ধু ও বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন-রায়হান জামান (নিউইয়র্ক), রাহাত আল আল মুক্তাদির (নিউজার্সি), জান ফাহিম (নিউইয়র্ক), সাইদা ফাহিম (নিউইয়র্ক), ইব্রাহীম চৌধুরী (নিউইয়র্ক), মনিজা রহমান (নিউইয়র্ক), নাজমুল আহসান (নিউইয়র্ক), দিমা নেফারদিতি (নিউইয়র্ক), মিসেস বাচ্চি (মিয়ামি), আইভি আইরিন (নিউইয়র্ক),সাঈদা খান (বাংলাদেশ), সালেহ আহমেদ (নিউইয়র্ক), ফারুক আজম (নিউজার্সি),আনিসুল কবির (বাংলাদেশ), সাইদ আল আমিন রাসেল (নিউইয়র্ক), স্বপ্না ইমাম (নিউজার্সি), মাসুদ এ খান ও মিসেস খান (বাংলাদেশ)।
ড্রামা সার্কেলের সদস্যদের মধ্যে গান-কবিতা ও স্মৃতিচারণে অংশগ্রহণ করেন-চন্দন চৌধুরী, বিলকিস রহমান, লেমন চৌধুরী, ফারহানা তুলি, কান্তা আলমগীর, শারমিন মোহসিন, ফেরদৌস খান, রুপা খানম, জাহিদা আলম, নিশাত খাজা, জুয়েল খাজা, রিপা আহমেদ, আলেয়া ফেরদৌসী, রুকসান আরা, ফারজানা মমো, শাহ আলম ও লুৎফর রহমান।
শেষে ড্রামা সার্কেলের বর্তমান সভাপতি আবীর আলমগীর, সহসভাপতি মোহাম্মদ মোহসিন এবং ড্রামা সার্কেল প্রতিষ্ঠার অন্যতম ব্যক্তি জহির মাহমুদের ধন্যবাদ বক্তব্যর মধ্যে দিয়ে শেষ হয় এই জমজমাট আড্ডা।