আটলান্টিক সিটিতে মসজিদে নামাজ শুরু

নিউজার্সিতে স্বাস্থ্যবিধি মেনে ধর্মপ্রাণ মুসলমানেরা নামাজ আদায় করছে
নিউজার্সিতে স্বাস্থ্যবিধি মেনে ধর্মপ্রাণ মুসলমানেরা নামাজ আদায় করছে

করোনাভাইরাসের প্রকোপে নাজেহাল নিউজার্সি অঙ্গরাজ্যটিতে গত কয়েক মাস বন্ধ রাখা হয়েছিল সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়সহ সব ধরনের জনসমাগম। একইভাবে লকডাউনের কারণে রাজ্যের মসজিদেও নামাজ আদায় বন্ধ ছিল।

নিউজার্সি রাজ্যের আটলান্টিক সিটির ধর্মপ্রাণ মুসলমানদের অনেকেই বেশ কয়েক সপ্তাহ ধরে বঞ্চিত ছিলেন জুমাসহ মসজিদে জামাতে সালাত আদায় করা থেকে। এমনকি গত মাসে পালিত হওয়া মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতরের নামাজও প্রায় সবাইকে পড়তে হয়েছে নিজ নিজ ঘরে। আর সে জন্যই প্রচুর উৎকণ্ঠার মধ্যে সময় পার করছিলেন মুসলমান জনগোষ্ঠী, আবার কবে মসজিদের দরজা খুলে দেওয়া হবে, আর সবাই সংঘবদ্ধ হয়ে নামাজ আদায় করতে পারবেন সেই প্রত্যাশায়।

অবশেষে রাজ্য সরকারের নির্দেশে সম্প্রতি সীমিত পরিসরে হলেও এই রাজ্যের উপাসনালয়গুলো খুলে দেওয়া হচ্ছে। মুসলমানদের জন্য খুলে দেওয়া হয়েছে মসজিদ। এর ধারাবাহিকতায় কঠোর স্বাস্থ্যবিধ ও সামাজিক দূরত্ব বজায় রেখে গত ১৪ জুন থেকে আটলান্টিক সিটির মসজিদ আল হেরায় জোহরের নামাজ আদায়ের মাধ্যমে মসজিদের কার্যক্রম আবার শুরু হয়েছে।

মসজিদ আল হেরার ইমাম ড. রুহুল আমিনের ইমামতিতে মুসল্লিরা নামাজ আদায় করেন। নামাজে অংশগ্রহণকারী মুসল্লিরা মসজিদে নামাজ পড়ার সুযোগ পেয়ে মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন। মসজিদ আল হেরার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ওবায়দুল্লাহ চৌধুরী, সভাপতি মো. জসিমউদ্দিন, সাধারণ সম্পাদক সজিবুল মওলা, কোষাধ্যক্ষ নজরুল ইসলামসহ অন্যরা জোহর নামাজ আদায় করেন।

আটলান্টিক সিটির বাংলাদেশি আমেরিকানরা মসজিদ আল হেরা পরিচালনা করে থাকেন।