খাদ্য সহায়তায় জাকাত ফাউন্ডেশন

অসহায় মানুষের জন্য খাদ্য সহায়তা গাড়িতে তোলা হচ্ছে
অসহায় মানুষের জন্য খাদ্য সহায়তা গাড়িতে তোলা হচ্ছে

কোভিড-১৯ পরিস্থিতিতে জরুরি খাদ্য সহায়তা দিয়েছে জাকাত ফাউন্ডেশন অব আমেরিকা। ১৩ জুন নিউইয়র্কে খাদ্য সামগ্রী বিতরণ করে সংগঠনটি। হিলসাইড ইসলামিক সেন্টারে স্থাপিত অস্থায়ী বিতরণ কেন্দ্র থেকে দিনভর এ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জাকাত ফাউন্ডেশনের আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ ইমরান হোসাইন। এ সময় উপস্থিত ছিলেন হিলসাইড ইসলামিক সেন্টারের প্রেসিডেন্ট আবদুল আজিজ ভূঁইয়া, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত রুহুল আমিন হাওলাদার প্রমুখ।

নিউইয়র্কের পঁচিশটি কমিউনিটি অর্গানাইজেশনের মাধ্যমে এ জরুরি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। গেল তিন মাস ধরে নিউইয়র্কে জাকাত ফাউন্ডেশন জরুরি খাদ্যসামগ্রী, মাস্ক, গ্লাভস, অর্থ সহায়তা করে যাচ্ছে। এর আগেও সংস্থার পক্ষ থেকে ৪৫ হাজার পাউন্ড আলু, ১৬ হাজার পাউন্ড শাক সবজি বিতরণ করা হয়েছে। নিউইয়র্কের পাঁচটি বরোতে রান্না করা খাবার বিতরণ করছে সংগঠনটি। বয়স্ক ও কাগজপত্রহীন অভিবাসীদের দিচ্ছে আর্থিক সহায়তা। ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে এরই মধ্যে সংগঠনটি মিনিয়াপোলিসেও খাদ্য সহায়তা দিয়েছে। কংগ্রেসওম্যান ইলহান ওমরের তদারকিতে এ কার্যক্রম পরিচালনা করে জাকাত ফাউন্ডেশন।