পেনসিলভানিয়ায় হয়ে গেল এমইএ বিজনেস কনভেনশন

মুসলিম এন্টারপ্রেনার্সশিপ কনভেনশন (এমইএ) বিজনেস কনভেনশনে উপস্থিত সদস্যরা
মুসলিম এন্টারপ্রেনার্সশিপ কনভেনশন (এমইএ) বিজনেস কনভেনশনে উপস্থিত সদস্যরা

পেনসিলভানিয়ায় ২৬ থেকে ২৮ জুন পর্যন্ত তিন দিনব্যাপী মুসলিম এন্টারপ্রেনার্সশিপ কনভেনশন (এমইএ) বিজনেস কনভেনশন শেষ হয়েছে। এতে বিভিন্ন স্টেট থেকে আগত ব্যবসায়ীদের নিয়ে গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে উদ্যোক্তাদের সহযোগিতার আশ্বাস দেন এমইএর প্রেসিডেন্ট আবদুল রহমান ও ভাইস প্রেসিডেন্ট শেখ গালিব রহমান।
কনভেনশনে ব্যবসাকে সাফল্যের শিখরে নিয়ে যাওয়ার জন্য ভারত, পাকিস্তান, বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশের ব্যবসায়ী নেতারা ভার্চুয়াল ট্রেনিংয়ে অংশগ্রহণ করেন।
উত্তর আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আগত একাধিক ব্যবসায়ী নেতারাও সেখানে উপস্থিত ছিলেন। তারা নিজেদের ব্যবসায়িক সাফল্য তুলে ধরেন কনভেনশনে। রিটেইল ও অনলাইনভিত্তিক ব্যবসা করতে গেলে কি ধরনের ব্যবসায়িক সমস্যা আসতে পারে এবং এসব সমস্যা থেকে উত্তরণের উপায় ও কৌশল প্রসঙ্গে কনভেনশনে আলোকপাত করা হয়। স্বল্প পুঁজির ব্যবসায়ীকে ব্যবসা প্রসারে প্রয়োজনীয় ঋণ প্রাপ্তির বিষয়েও কনভেনশনে আলোচনা করা হয় এবং ঋণ প্রদানেরও আশ্বাস দেওয়া হয়।
শেষদিন সব ব্যবসায়ীদের নিয়ে ব্যবসার ক্ষতি ও প্রসার বিষয়ক বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানে সাধারণ ব্যবসায়ীদের বিভিন্ন প্রশ্নোত্তরের মাধ্যমে ব্যবসার সাফল্যের ভিত্তি মজবুত করার বিভিন্ন দিক পর্যালোচনা করা হয়। ফলে ব্যবসায়ীরা সহজে নিজেদের ব্যবসার অবস্থান মূল্যায়ন করতে পারবেন এবং আরও সাফল্যে নিয়ে যাওয়ার ক্ষেত্রে করণীয় ঠিক করেন।
কনভেনশনে বক্তৃতা করেন মারেফা রেসিডেন্স ক্যাম্পাসের প্রতিষ্ঠাতা জামিল আহমেদ, অ্যাপেক্স ক্যাপিটাল গ্রুপের ম্যানেজিং পার্টনার সোমায়েল মালিক, ডিরেক্টর ফয়সাল মাসুদ, রিপ্লেস এফইডি ডট কমের ফাউন্ডার বিহজাড ইমানি, সিপিসিএইচ শাহজাল মাহমুদ, ডানিস খান, স্টুডেন্ট অ্যাসোসিয়েশন লিডার শাইখ আল আমিন, আইটিভির সিইও মাওলানা শহীদুল্লাহ, কমিউনিটি অ্যাকটিভিস্ট ও ব্যবসায়ী রেদওয়ান চৌধুরী প্রমুখ।