হজরত শাহজালাল (র.)-এর ওরস এবার নিউইয়র্কে লাইভে

করোনা পরিস্থিতির দরুন সিলেটের ওলিকূল শিরোমণি হজরত শাহজালালের (র.)–এর ৭০১তম অনুষ্ঠিতব্য মহাপবিত্র ওরস মোবারক দরগাহ ওরস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী চিরাচরিত উপায়ে হচ্ছে না। অন্য কোনোভাবে ভার্চ্যুয়ালি তা উদ্‌যাপনের কোন ব্যবস্থার কথাও বলেনি তারা। আগামী ১১ ও ১২ জুলাই সিলেটের দরগাহ শরিফ প্রাঙ্গণে এই ওরস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
এরই পরিপ্রেক্ষিতে বিশ্বপ্রবাসী সিলেটবাসীর পক্ষে মহাপবিত্র এই ওরস শরিফ আমেরিকার নিউইয়র্কে মোহাম্মদী সেন্টারের আয়োজনে আগামী ১২ জুলাই নিউইয়র্ক সময় রাত ১১টায় এবং বাংলাদেশ সময় সকাল ৯টায় ‘Imam Qazi Qayyoom’ এই আইডি থেকে সরাসরি লাইভষ্ট্রিম করা হবে।
মোহাম্মদী সেন্টারের প্রতিষ্ঠাতা ইমাম কাজী কায়্যূম এক বিজ্ঞপ্তিতে বলেন, লাইভ অনুষ্ঠানে নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশের বিভিন্ন দরবার শরিফের মাশায়েখরা উপস্থিত থাকবেন। আমেরিকায় আমাদের নতুন প্রজন্মের ক্বারি ও না’তেখানরা তাতে ক্বিরাত ও নাত পরিবেশন করবেন। ওলীকূল শিরোমণি শাহজালালের (র.) জীবনীর ওপর আলোচনা ও মিলাদে মোস্তফা শেষে খোদায়ী গজব করোনাভাইরাস থেকে মুক্তি, এই ভাইরাসে নিহত শহীদদের দরজা বুলন্দি এবং যারা রোগগ্রস্ত তাদের শিফা এবং আমাদের সব জায়েজ হাজতের জন্য বিশ্বব্যাপী সিলেটবাসী ও আশেকানদের অংশগ্রহণে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হবে। এতে সবাইকে অংশগ্রহণের অনুরোধ করা যাচ্ছে। যেকোনো অনুসন্ধানের জন্য ১–৭১৮–৪৯৬–৯৩৭৭ এই নম্বরে অথবা [email protected] এই মেইলে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি।