ব্যক্তি ও প্রতিষ্ঠানকে স্ট্যাটেন আইল্যান্ড রোটারির বৃত্তি

নিউইয়র্ক নগরের স্ট্যাটেন আইল্যান্ড রোটারি ফাউন্ডেশন হাইস্কুলের শিক্ষার্থী ও তিনটি কলেজকে ১৫ হাজার ডলার বৃত্তি দেওয়া হয়েছে। স্ট্যাটেন আইল্যান্ড রোটারি ফাউন্ডেশন স্ট্যাটেন আইল্যান্ড রোটারি ক্লাবের অঙ্গ প্রতিষ্ঠান।
রোটারিয়ান গ্ল্যাডিস শোয়েজারের স্মরণে সেন্ট জন ইউনিভার্সিটিতে পড়া শিক্ষার্থীদের, বোরো প্রেসিডেন্ট আলবার্ট ম্যানসিকোর স্মরণে কলেজ অফ স্ট্যাটেন আইল্যান্ডকে এবং রোটারিয়ান ড. উইলিয়াম স্মিথের স্মরণে ওয়াগনার কলেজকে সর্বমোট ১৫ হাজার ডলার বৃত্তি দেওয়া হয়।
বর্তমানে করোনাভাইরাস মহামারির কারণে ক্লাব সভাপতি জন আমোদিও জুম মিটিংয়ের মাধ্যমে পুরস্কার বিতরণ করেন এবং পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তাদের প্রত্যেকের বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন।
ড. নরবার্ট এইচ লেসিবার্গ পরিষেবা বৃত্তি দেওয়া হয় স্ট্যাটেন আইল্যান্ড টেকের স্নাতক সিনিয়র লরা ঝেংকে, যিনি এই শরতে কানেকটিকাট বিশ্ববিদ্যালয়ে অংশ নিচ্ছেন। তার একাডেমিক শ্রেষ্ঠত্ব ও কমিউনিটির সেবার জন্য এই বৃত্তি পেয়েছেন। লো ডিমার্টিনো কমিউনিটি সার্ভিস অ্যাওয়ার্ডটি সেন্ট জোসেফ হিল একাডেমি হাইস্কুলের শিক্ষার্থী নিকোল ফ্রাচ্চিওল্লাকে দেওয়া হয়েছে।
রোটারি ক্লাবের সাবেক প্রেসিডেন্ট জোসেফ মার্সেসের উদ্যোগে রোটারি ক্লাব অফ স্ট্যাটেন আইল্যান্ড মেমোরিয়াল বৃত্তিটি মনসিগনর ফারেল হাইস্কুলের শিক্ষার্থী রায়ান ম্যানুয়েলিয়ানকে দেওয়া হয়, যিনি স্কুল কমিউনিটিকে অনুকরণীয় পরিষেবা ও নেতৃত্ব প্রদর্শন করেছেন। ১৯৬২ সাল থেকেই স্ট্যাটেন আইল্যান্ড রোটারি ফাউন্ডেশন ব্যক্তি, সংস্থা ও ত্রাণ সহায়তা হিসেবে এ পর্যন্ত ২.৭ মিলিয়ন ডলার অনুদান ও বৃত্তি প্রদান করেছে।