ফাহিম সালেহ হত্যার প্রতিবাদে লস অ্যাঞ্জেলেসে মানববন্ধন

আমেরিকায় বাংলাদেশি আমেরিকান আইটি আইকন ফাহিম সালেহ হত্যার প্রতিবাদে লস অ্যাঞ্জেলেসে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। লস অ্যাঞ্জেলেসের লিটল বাংলাদেশ প্রেস ক্লাব এই মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। ১৮ জুলাই বিকেল ৫টায় শহরের সোনার বাংলা চত্বরে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
প্রেস ক্লাবের সভাপতি কাজী মশহুরুল হুদার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক লস্কর আল মামুন, লস অ্যাঞ্জেলেস মহিলা সংস্থার চেয়ারম্যান ড্যানি তৈয়ব, ফিরোজ আলম প্রমুখ। সমাবেশে স্বাস্থ্যবিধি মেনে প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। এতে বক্তারা অবিলম্বে ফাহিম হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই সঙ্গে রহস্যময় ও চাঞ্চল্যকর এ খুনের প্রকৃত কারণ উদ্‌ঘাটনেরও দাবি জানান তাঁরা।
উল্লেখ্য, স্থানীয় সময় ১৪ জুলাই বিকেল সাড়ে ৩টার দিকে নিউইয়র্ক নগরীর ম্যানহাটনে নিজ অ্যাপার্টমেন্ট থেকে ফাহিমের খণ্ডবিখণ্ড লাশ উদ্ধার করা হয়। আগের দিন থেকে ভাইকে ফোনে না পেয়ে তাঁর ছোট বোন পুলিশকে ফোন করেন। পরে পুলিশ এসে ফাহিমের লাশ উদ্ধার করে।
বাংলাদেশি বংশোদ্ভূত ফাহিম সালেহ খুনের ঘটনায় তাঁর ব্যক্তিগত সহকারী টেরেস ডেভোন হ্যাসপিলকে ১৭ জুলাই গ্রেপ্তার করে পুলিশ। টেরেসের বিরুদ্ধে হত্যা ও অন্যান্য অপরাধের অভিযোগ আনা হয়েছে।