ওজোন পার্কে শেখ মেডিকেল কেয়ারের যাত্রা শুরু

ফিতা কেটে শেখ মেডিকেল কেয়ারের উদ্বোধন করেন অতিথিরা
ফিতা কেটে শেখ মেডিকেল কেয়ারের উদ্বোধন করেন অতিথিরা

নিউইয়র্কে বাঙালি অধ্যুষিত ওজন পার্কে যাত্রা শুরু করেছে স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান শেখ মেডিকেল কেয়ার পিএলএলসি। সবার জন্য মান সম্পন্ন স্বাস্থ্যসেবা প্রদানের প্রতিশ্রুতি নিয়ে ৩ আগস্ট বেলা সাড়ে ১১টায় বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ওজন পার্কের ১০৩-০২ ৯৩ স্ট্রিটে (ওজন পার্ক কুইন্স লাইব্রেরির পাশে) শেখ মেডিকেল কেয়ারের যাত্রা শুরু হয়।

শেখ মেডিকেল কেয়ারের প্রতিষ্ঠাতা আমেরিকান বোর্ড সার্টিফায়েড মেডিসিন বিশেষজ্ঞ ব্রঙ্কসের আলবার্ট আইনস্টাইন কলেজ অব মেডিসিন মন্টিফিউর মেডিকেল সেন্টারের মেডিসিন বিভাগের অ্যাটেনডিং ফিজিশিয়ান ও নর্থওয়েল লং আইল্যান্ড জুইস মেডিকেল সেন্টারের অ্যাফিয়েলেটেড তানিয়া মুকিত শেখ ও তাঁর স্বামী নিউইয়র্ক সিটির সাবেক পাবলিক অ্যাডভোকেট পদপ্রার্থী হেলাল আবু শেখ।

প্রতিষ্ঠাতারা বলেন, ওজন পার্কে বাঙালিসহ অন্যান্য কমিউনিটিকে উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে বাঙালি অধ্যুষিত এই এলাকাটিকে বেছে নেওয়া হয়েছে।

হেলাল আবু শেখের সভাপতিত্বে ও নিউইয়র্ক সিটির কুইন্স ডিস্ট্রিক্ট ৩২-এর কাউন্সিলম্যান এরিক উলরিচের সঞ্চালনায় অনুষ্ঠানে তানিয়া মুকিত শেখ মেডিকেল কেয়ার প্রতিষ্ঠার প্রেক্ষাপট, আদর্শ, উদ্দেশ্য ও লক্ষ্য তুলে ধরে বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেটের সাবেক অ্যাসেম্বলিম্যান এরিক এ স্টেভেনসন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ‘সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের, ইউএসএনিউজঅনলাইন ডটকম এবং ‘সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন, পুলিশ অফিসার ওয়াং, টরেস, সাবেক অ্যাসেম্বলিওমেন প্রার্থী মেরি জোবাইদা, মনিকা মার্টিনসহ বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ।

পরে বাদ আসর শেখ মেডিকেল কেয়ারের শুভযাত্রা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ওজন পার্ক জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবদুল আলীম মিলাদ মাহফিল পরিচালনা করেন। ইব্রাহিম জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. মোস্তফা কামাল দোয়া মোনাজাত পরিচালনা করেন।

অনুষ্ঠানে আগত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন শেখ মেডিকেল কেয়ারের স্বত্বাধিকারী তানিয়া মুকিত শেখ ও হেলাল আবু শেখ। এ সময় তাঁরা আন্তরিক ও বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ওজন পার্ক জামে মসজিদের সভাপতি নুরুল গণি, সেক্রেটারি হিফজুর রহমান, মসজিদ আল আমানের সাবেক সভাপতি শামসুদ্দিন সোনাই, কোষাধ্যক্ষ আবদুল আহাদ, উপদেষ্টা আক্তার হুসাইন ও শওকত চৌধুরী, ইব্রাহিম জামে মসজিদের সভাপতি বেলাল এ শেখ, সেক্রেটারি আলাওয়াল শেখ, মুহাম্মদ আদনান আবদুল্লাহ প্রমুখ। অনুষ্ঠানে শেখ মেডিকেল কেয়ারসহ কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বক্তারা শেখ মেডিকেল কেয়ারের সাফল্য কামনা করেন। তাঁরা তানিয়া মুকিত শেখের প্রশংসা করে বলেন, কমিউনিটির স্বপ্ন পূরণে তাঁদের প্রতিষ্ঠান যুগান্তকারী ভূমিকা রাখবে বলে তাঁরা আশাবাদী।

তানিয়া মুকিত শেখ ও হেলাল আবু শেখ দম্পতি সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, এখানে রয়েছে আমাদের বিশাল কমিউনিটি। এ এলাকায় স্বাস্থ্য সেবাদানকারী এ ধরনের একটি প্রতিষ্ঠান গড়তে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। স্বাস্থ্যই সকল সুখের মূল। আমরা চাই আমাদের কমিউনিটি উন্নত স্বাস্থ্য সেবার সুযোগ পাক। সে সেবা প্রদানে আমরা পাশে থাকব। শেখ মেডিকেল কেয়ারকে ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে নয়, একটি সত্যিকার স্বাস্থ্যসেবা সহায়ক কেন্দ্র হিসেবে গড়ে তুলতে চাই। আর সে লক্ষ্যকে সামনে নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। এর মাধ্যমে সমাজ, রাষ্ট্রের কাছে আমাদের যে ঋণ-দায়বদ্ধতা তার কিছুটা হলেও পরিশোধ করতে পারব বলে আমরা বিশ্বাস করি।

বাংলাদেশি-আমেরিকান তানিয়া মুকিত শেখ বলেন, তাঁদের সেবাসমূহের মধ্যে রয়েছে প্রাইমারি কেয়ার/ইন্টারনেল মেডিসিন। এর মধ্যে রয়েছে রুটিন কেয়ার, ফিজিক্যাল, ক্রনিক ডিজিজ ম্যানেজমেন্ট, ডায়াবেটিক চিকিৎসাসহ ইকেজি, সনোগ্রাম, অ্যালার্জি, রক্ত, প্রস্রাব পরীক্ষার সুব্যবস্থা। ফ্লুসহ অন্যান্য ভ্যাকসিন, জব, স্কুল সম্পর্কিত শারীরিক পরীক্ষা, ফ্রি ব্লাড প্রেসার ও ডায়াবেটিক চেক-আপের ব্যবস্থাসহ অনেক সেবাই রয়েছে এ প্রতিষ্ঠানে। তিনি বলেন, আমরা সুলভ মূল্যে সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা অত্যন্ত মনোযোগ সহকারে রোগীদের কথা শুনব এবং তাঁদের প্রয়োজনীয় চাহিদা তাৎক্ষণিক পূরণে সচেষ্ট থাকব। এ জন্য আমাদের রয়েছে প্রশিক্ষিত উদ্যমী এবং কর্মঠ পেশাদার কর্মী বাহিনী।

তানিয়া মুকিত শেখ আরও বলেন, এখানে প্রায় সব হেলথ ইনস্যুরেন্স গ্রহণ করা হয়। তবে যাদের হেলথ ইনস্যুরেন্স নেই তাঁদেরও চিকিৎসার বিশেষ সুযোগ রয়েছে। সোমবার থেকে শনিবার সকাল নয়টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত অফিস খোলা থাকবে। বাংলা ছাড়াও স্প্যানিশ, হিন্দি, আরবি ও উর্দু ভাষায় এখানে কথা বলা যাবে।

শেখ মেডিকেল কেয়ার সম্পর্কে আরও বিস্তারিত জানতে ফোন : ৭১৮-৪৮৭-৩৯৪৪ ও ফ্যাক্স : ৭১৮-৪৮৭-৩৯২৯।