ম্যাসাচুসেটসে গাঁজা চাষের অভিযোগে গ্রেপ্তার ২

বাড়ির ভেতর থেকে উদ্ধার করা হয় প্রায় ৩ হাজার ৬০০টি গাঁজা গাছ
বাড়ির ভেতর থেকে উদ্ধার করা হয় প্রায় ৩ হাজার ৬০০টি গাঁজা গাছ

ম্যাসাচুসেটসে গাঁজা চাষ করার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। নিউইয়র্কের স্ট্যাটেন আইল্যান্ডের বাসিন্দা ইয়েবিন মাই (২৮) ও ব্রুকলিনের বাসিন্দা বিন হুয়াং (৩২) ম্যাসাচুসেটসের একটি বাড়িতে গাঁজা চাষ করে আসছিলেন। সেখানে অভিযান চালিয়ে প্রায় তিন মিলিয়ন ডলার মূল্যমানের গাঁজা জব্দ করা হয়।
ম্যাসাচুসেটস পুলিশ জানিয়েছে, স্ট্যাটেন আইল্যান্ডের বাসিন্দা ইয়েবিন মাই ও ব্রুকলিনের বিন হুয়াংয়ের বিরুদ্ধে গাঁজা পাচারের অভিযোগ আনা হয়েছে। জামিনের জন্য প্রত্যেককে ১ লাখ ডলারের বন্ড সই করতে হবে।
প্রতি মাসে একটি বাড়ির বিদ্যুৎ বিল কী করে ১০ হাজার ডলার হয়—সে বিষয়ে তদন্ত করতে গিয়ে বিদ্যুৎ বিভাগের কর্মীরা এই বিশাল এই গাঁজার চালান আবিষ্কার করেন। তাঁরা দেখেন, ওই বাড়িতে স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত চারগুণ বিদ্যুৎ লাইন টানা রয়েছে। কর্মীরা বাড়ির মালিক মাইয়ের সঙ্গে দেখা করে ভেতরে ঢুকতে চাইলে তিনি তাঁদের বাধা দেন। একপর্যায়ে বিদ্যুৎ কর্মীদের ঘুষ দিতে চাইলে তাঁরা পুলিশ ডাকেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেখে, বাড়ির ভেতরে প্রায় ৩ হাজার ৬০০টি গাঁজা গাছ রয়েছে।
পুলিশের তথ্যমতে, ওই বাড়ি থেকে জব্দ করা গাঁজার দাম ৩০ লাখ ডলারের বেশি হবে। ওই বাড়ি ব্রুকলিনের বিন হুয়াং ২০১৭ সালে ২ লাখ ডলারের বিনিময়ে কিনেছিলেন।