মিশিগানে করোনার সংক্রমণ কমছে না

মিশিগানের একটি কমিউনিটি সেন্টারের পরীক্ষাকেন্দ্রে করোনাভাইরাস টেস্ট করাতে আসা মানুষের ভিড়। ফাইল ছবি: এএফপি
মিশিগানের একটি কমিউনিটি সেন্টারের পরীক্ষাকেন্দ্রে করোনাভাইরাস টেস্ট করাতে আসা মানুষের ভিড়। ফাইল ছবি: এএফপি

আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। এখন পর্যন্ত রাজ্যে করোনার সংক্রমণ ৯১ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় এখানে করোনায় সংক্রমিত হয়েছেন ৭৪৮ জন। একই সময়ে করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে ১১ জনের।

১৩ আগস্ট রাজ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ১২১ জনের। মিশিগানে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ৩০০ জনের এবং সংক্রমণ শনাক্ত হয়েছে ৯১ হাজার ১৪০ জন। দুই সপ্তাহ ধরে রাজ্যে সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। রাজ্যে গড়ে প্রতিদিন এখন ২৫ হাজার মানুষের করোনা পরীক্ষা করানো হচ্ছে। এর মধ্যে ৩ থেকে ৪ শতাংশ মানুষের করোনা পজিটিভ পাওয়া যাচ্ছে।

মিশিগান স্টেট সূত্রে জানা গেছে, ১২ আগস্ট মিশিগানে ৪১ হাজার মানুষের করোনা পরীক্ষা করানো হয়েছে, যা এক দিনে সর্বোচ্চ। হাসপাতালে রোগী ভর্তির হার আগের চেয়ে কিছুটা বৃদ্ধি পেয়েছে। মিশিগানে এ পর্যন্ত ৬৩ হাজার ৬৩৬ জন করোনায় সংক্রমিত রোগী সুস্থ হয়েছেন। রাজ্যে এখন গড়ে প্রতিদিন ৭০৭ জন করোনায় সংক্রমিত হচ্ছেন।

এদিকে মিশিগানে বাংলাদেশিদের কাছের মানুষ হ্যামট্রাম্যাক সিটির মেয়র ক্যারন ম্যাজস্কি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। ১০ আগস্ট তিনি ফেসবুক লাইভে এসে এ খবর জানিয়েছেন। তিনি সবাইকে মাস্ক পরার পরামর্শ দেন এবং জনসমাবেশ এড়িয়ে চলতে বলেন।

মিশিগানে বাংলাদেশি অভিবাসীরা ক্যারন ম্যাজস্কির রোগমুক্তি কামনা করেছেন। বাংলাদেশিদের বিভিন্ন অনুষ্ঠান ও প্রয়োজনে সব সময় ক্যারন ম্যাজস্কি এগিয়ে আসেন।