নিউইয়র্ক টাইমস বেস্টসেলার

.
.

১.
দ্য গার্ল
লেখক: ড্যানিয়েল সিলভা
প্রকাশক: হার্পার কলিন্স পাবলিশার্স
কিডন্যাপ হয়ে গেছে সৌদি ক্রাউন প্রিন্স খালিদ বিন মোহাম্মদের ছোট্ট কন্যা। দুনিয়া তোলপাড় করে ফেলছেন তিনি মেয়ের খোঁজে। না, কোথাও নেই! অবশেষে ইসরায়েলের গোয়েন্দাপ্রধান গ্যাব্রিয়েল অ্যালনের শরণাপন্ন হলেন ধনকুবের সৌদি প্রিন্স। তারপর..।

.
.

২.
হয়্যার দ্য ক্রোড্যাডস সিং
লেখক: ডেলিয়া ওনস
প্রকাশক: জি পি পুটন্যামস সন্স
পঁয়তাল্লিশ সপ্তাহ ধরে বেস্টসেলার তালিকায় থাকা এই বই এখনো রয়েছে বেস্টসেলার তালিকায়। কে ক্লার্ক জীবনযুদ্ধে সংগ্রামী এক তরুণী, যাকে সন্দেহ করা হয় খুনি হিসেবে। তরুণীটি হারিয়ে গিয়েছিল নর্থ ক্যারোলাইনার এক শহরে। অনেক অনেক দিন পরে সেখানে পাওয়া যায় এক মৃতদেহ। এই মৃতদেহই কি সেই খুনি তরুণীর? জট পাকে রহস্য।

.
.

 ৩.
দ্য নিকেল বয়েস
লেখক: কলসন হোয়াইটহেড
প্রকাশক: ডাবলডে
১৯৬০–এর দশকের ফ্লোরিডায় কৃষ্ণাঙ্গ এক বালকের ছোট্ট এক ভুলই তার জীবন ধ্বংস করার জন্য যথেষ্ট। সেই সময় ছোট্ট এক নিষ্পাপ দোষ করেছিল এলউড কার্টিস। তারপর তার জীবনে নেমে এসেছিল ঘোর অমানিশা। স্কুল থেকে তাকে সোজা কিশোর সংশোধনাগারে পাঠানো তো হয়েছিলই, তারপরও ঘটেছে নানা ঘটনা।

.
.

 ৪.
দ্য অ্যাডভেঞ্চার জোন: মার্ডার অন দ্য রকপোর্ট লিমিটেড
লেখক: ক্লিন্ট ম্যাকেলরয়, গ্রিফিন ম্যাকেলরয়, জাস্টিন ম্যাকেলরয়, ট্রাভিস ম্যাকেলরয় ও ক্যারি পিটস
প্রকাশক: ফার্স্ট সেকেন্ড
এটি একটি গ্রাফিক নভেল। অ্যাডভেঞ্চার জোন সিরিজের দ্বিতীয় উপন্যাস এটি। উপন্যাসটিতে দেখা যায়, বনের মধ্যে রহস্যজনকভাবে খুন হয়েছে তাকো, ম্যাগনাস ও মার্লে নামের তিন কিশোর। খুনের রহস্য উদ্‌ঘাটন নিয়েই এই উপন্যাস।

.
.

৫.
আন্ডার কারেন্টস
লেখক: নোরা রবার্টস
প্রকাশক: সেন্ট মার্টিনস প্রেস
দুই সপ্তাহ ধরে বেস্টসেলার তালিকায় রয়েছে বইটি। এতে দেখা যায়, উত্তর ক্যারোলাইনার নীল পাহাড়ের পাদদেশে সুন্দর এক বাড়ি। সেই বাড়িতে বাস করে সুন্দর এক পরিবার। পরিবারটিতে হেসেখেলে বেড়ে উঠছিল জানে বিগেলো নামের ফুটফুটে এক শিশু। এক ভয়ংকর রাতে ঘটে এক দুর্ঘটনা। বাড়ি ছেড়ে পালিয়ে যায় জানে। তারপর?