এক ঝলক (২০ জুন ২০২১)

১ / ১৪
যমুনা নদীতে জেলেদের জালে ৪৭ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। মাছটি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী নুরু শেখ ১২৫০ টাকা কেজি দরে প্রায় ৫৯ হাজার টাকায় কিনে নেন। ফেরিঘাট, রাজবাড়ী, ২০ জুন।
ছবি: এম রাশেদুল হক
২ / ১৪
ফুলবাড়িয়া সুপারমার্কেট থেকে বঙ্গবাজার পর্যন্ত ফুটপাথ ধরে অবৈধভাবে দখল করে গড়ে ওঠা দোকানপাট উচ্ছেদ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ফুলবাড়িয়া সুপার মার্কেট, গুলিস্তান, ঢাকা, ২০ জুন।
ছবি: সাইফুল ইসলাম
৩ / ১৪
আন্তর্জাতিক ইয়োগা দিবস উপলক্ষে পুলিশ সদর দপ্তরের সহযোগিতায় দেশের নারী পুলিশ সদস্যদের জন্য ইয়োগা কর্মশালা আয়োজন করেছে প্রাচীনা ক্ল্যাসিক্যাল ইয়োগা স্কুল। স্বাস্থ্য সচেতনতার জন্য দেশের ফ্রন্টলাইন কর্মীদের উপকৃত করার লক্ষ্যে এ বিশেষ কর্মশালা আয়োজন করা হয়। রাজারবাগ পুলিশ লাইনস, ঢাকা, ২০ জুন।
ছবি: সাজিদ হোসেন
৪ / ১৪
জাতীয় সংসদে বিএনপির সাংসদ হারুন অর রশিদ কর্তৃক বাংলাদেশের হিন্দু ও অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়কে লাইসেন্সধারী মদখোর আখ্যা দিয়ে সাম্প্রদায়িক কটূক্তি করার প্রতিবাদে তাঁর শাস্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র ও যুব মহাজোট। জাতীয় প্রেসক্লাব, ঢাকা, ২০ জুন।
ছবি: প্রথম আলো
৫ / ১৪
দেশের অধস্তন সব দেওয়ানি ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালগুলোতে আজ থেকে শারীরিক উপস্থিতিতে স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। ঢাকা মহানগর দায়রা জজ আদালত, ২০ জুন।
ছবি: দীপু মালাকার
৬ / ১৪
গতকাল শনিবারের তুলনায় আজ সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল কিছুটা স্বাভাবিক ছিল। তবে সকাল সাড়ে ১০টা থেকে বৃষ্টি শুরু হওয়ায় যান চলাচলে দেখা দিয়েছে ধীরগতি। এতে ভোগান্তিতে পড়ছেন কর্মজীবী ও সাধারণ মানুষ। টঙ্গী বাজার এলাকা, ২০ জুন।
ছবি: আল-আমিন
৭ / ১৪
নীলফামারীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেওয়া ঘর পেয়ে উচ্ছ্বসিত সুবিধাভোগীরা। ঘর পাওয়া একটি পরিবারের কাছে ঘরের চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী। আশ্রয়ণ-২ প্রকল্প, শাইলবাড়ি গ্রাম, খোকশাবাড়ি, ২০ জুন।
ছবি: প্রথম আলো
৮ / ১৪
রংপুরে আজ থেকে হাঁড়িভাঙা আম বাজারজাত শুরু হয়েছে। বাগান থেকে আম পাড়ছেন চাষি হেলাল মিয়া। লালপুকুর, মিঠাপুকুর, রংপুর, ২০ জুন।
ছবি: মঈনুল ইসলাম
৯ / ১৪
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আজ রোববার ১০০ শয্যার বিপরীতে ১২২ জন রোগী ভর্তি। ভর্তি হওয়া রোগীদের মধ্যে ৬০ ভাগকে অক্সিজেন দিতে হচ্ছে। এতে সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্সরা। কুষ্টিয়া, ২০ জুন।
ছবি: তোহিদী হাসান
১০ / ১৪
আষাঢ়ের শুরুতে মৌসুমি বায়ুর প্রভাবে রাজধানীতে আজ সকাল থেকেই ছিল বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। বাহাদুর শাহ পার্ক এলাকা, ২০ জুন।
ছবি: দীপু মালাকার
১১ / ১৪
রাজশাহী নগরের রানীবাজার এলাকা থেকে করোনায় আক্রান্ত নাজিব চৌধুরীকে বেলা ১১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। বেড না পাওয়ায় জরুরি বিভাগে বসে অক্সিজেন নিচ্ছেন তিনি। রাজশাহী, ২০ জুন।
ছবি: শহীদুল ইসলাম
১২ / ১৪
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বগুড়া শহরে সাত দিনের সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। শহরের যানবাহন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন পুলিশের সদস্যরা। সাতমাথা, বগুড়া, ২০ জুন।
ছবি: সোয়েল রানা
১৩ / ১৪
বর্ষায় বৃষ্টি জমেছে বীজতলায়। সেখানে বিআর-১১ জাতের আমন ধানের বীজ ফেলছেন কৃষক আবদুল করিম। গোপালবাড়ী, বগুড়া সদর, ২০ জুন।
ছবি: সোয়েল রানা
১৪ / ১৪
রাঙামাটিতে কখনো ভারী, কখনো মাঝারি বৃষ্টি হচ্ছে বিরামহীনভাবে। পাহাড়ের মাটি নরম হওয়ায় একটু বৃষ্টি হলেই পাহাড়ে ধস হয়। তারপরও উঁচু পাহাড়ের নিচের খাদে অসংখ্য বসতি। এভাবে টানা আর একটু ভারী বৃষ্টি শুরু হলে চরম ঝুঁকিতে পড়বে এখানকার লোকজন। তম্ব পাড়া, কাপ্তাই, রাঙামাটি, ২০ জুন।
ছবি: সুপ্রিয় চাকমা