অলির এলডিপির ২০ নেতা আব্বাসী-সেলিমের এলডিপির কমিটিতে

আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিমের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কেন্দ্রীয় কমিটি পুনর্গঠন করা হয়েছে। সম্প্রতি অলি আহমদের নেতৃত্বাধীন এলডিপি থেকে পদত্যাগকারী নেতাদের মধ্যে ২০ জনকে কেন্দ্রীয় কমিটিতে জায়গা দিয়ে গতকাল মঙ্গলবার দলের এক সভায় কমিটি পুনর্গঠন করা হয়।

দলীয় সূত্র জানায়, এলডিপির কেন্দ্রীয় কমিটি ৫১ সদস্যের ছিল। পুনর্গঠিত কমিটিতে নতুন ২০ জনকে যুক্ত করে ৭১ সদস্যের করা হয়েছে। কমিটির সভাপতি পদে জাতীয় সংসদের সাবেক হুইপ আবদুল করিম আব্বাসী ও মহাসচিব পদে শাহাদাত হোসেন সেলিম বহাল আছেন। তবে সাবেক সংসদ সদস্য আবদুল গনী ও আবু জাফর সিদ্দিকীকে সিনিয়র সহসভাপতি, সৈয়দ ইব্রাহিম রওনক, মোড়ল আমজাদ হোসেন, তৌহিদুল আনোয়ার, মোস্তাফিজুর রহমান, ফরিদ আমিন ও শাখাওয়াত হোসেনকে সহসভাপতি করা হয়েছে।

এ ছাড়া তমিজ উদ্দিনকে অতিরিক্ত মহাসচিব, এম এ বাশারকে সিনিয়র যুগ্ম মহাসচিব; চাষী এনামুল হক, এ এস এম মহিউদ্দিন, আরিফুল কামাল ও সাহাবুদ্দিন রাশেদকে যুগ্ম মহাসচিব এবং এস এম বেলাল হোসেনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।
গত ১২ মে অলি আহমদের এলডিপি থেকে পদত্যাগ করে এসব নেতা পরদিন আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিমের এলডিপিতে যোগ দেন।

দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে জনগণের ভোটাধিকার আদায়ের সংগ্রামের এই সময়ে এই যোগদানকে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন শাহাদাত সেলিম। তিনি বলেন, বিনা ভোটের আওয়ামী লীগ সরকারের পতনের লক্ষ্যে যে জাতীয় ঐক্য গড়ে উঠছে, সেটিকে এগিয়ে নিতে হলে জাতীয়তাবাদী শক্তির ধারক-বাহক বিএনপির বিকল্প নেই। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে এলডিপি গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে যাবে।