default-image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সিইসি একটি অযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সিইসির আমেরিকার নির্বাচনের সঙ্গে বাংলাদেশের নির্বাচনের তুলনা করা হাস্যকর বলে মন্তব্য করেন তিনি। সিইসির উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, ‘সিইসি বলেছেন “যুক্তরাষ্ট্র ৫ দিনে ফল দিতে পারে না, আমরা ৫ মিনিটে পারি।” আপনারা পারবেন, কারণ ফলাফল আগেই নির্ধারণ করা থাকে।’

আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন ফখরুল। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের ফলাফল বাতিল ও নেতা-কর্মীদের বিরুদ্ধে করা মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে আজ শনিবার ও পরদিন রোববার দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতা-কর্মীরা এই সমাবেশে যোগ দেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ১২ তারিখ উপনির্বাচনের দিন বাস পোড়ানোর ঘটনার নিন্দা জানান। তিনি বলেন, বিএনপি সন্ত্রাসে না, গণতন্ত্রে বিশ্বাস করে। তিনি জাতীয় ঐক্য সৃষ্টি করার আহ্বান জানান। তিনি বাস পোড়ানোর ঘটনায় মামলা প্রত্যাহার, গ্রেপ্তার ব্যক্তিদের মুক্তি ও ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের ফল বাতিল করে পুনর্নির্বাচন দাবি করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল।

সমাবেশে ঢাকা-১৮ আসনে দলীয় প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আমান উল্লাহ আমানসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার জাতীয় সংসদের ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে নিজের ভোট প্রদান শেষে সাংবাদিকদের সিইসি কে এম নূরুল হুদা বলেছেন, ‘যুক্তরাষ্ট্র ৪ থেকে ৫ দিনে ভোট গুনতে পারে না। আমরা ৪ থেকে ৫ মিনিটে গুনে ফেলি। যুক্তরাষ্ট্রের আমাদের কাছে শেখার আছে। আবার যুক্তরাষ্ট্রের ভালো দিকগুলো থেকে আমাদেরও শেখার আছে।’

মঙ্গলবার সরকার ও নির্বাচন কমিশনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে শিক্ষা নিতে বলেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে সরকার ও নির্বাচন কমিশনের ভূমিকা উল্লেখ করে সেদিন এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম ওই কথা বলেছিলেন।

মন্তব্য পড়ুন 0