ইসরায়েলের সঙ্গে সম্পর্ক নেই, হওয়ার সম্ভাবনাও নেই: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ
ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, পাসপোর্টের পরিবর্তন আন্তর্জাতিক রীতির কারণে করা হয়েছে। এতে কোনোভাবেই ইসরায়েলের উল্লসিত হওয়ার কারণ নেই। ইসরায়েলের সঙ্গে কোনো সম্পর্ক নেই। ভবিষ্যতেও হওয়ার সম্ভাবনা নেই।
আজ সোমবার সচিবালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে মন্ত্রী তাঁর নির্বাচনী এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় লাশবাহী একটি গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হন।

মন্ত্রী আরও বলেন, পাসপোর্টে যা–ই লেখা থাকুক না কেন, বাংলাদেশিদের জন্য ইসরায়েল ভ্রমণ নিষিদ্ধ ও বন্ধই থাকছে। একইভাবে ইসরায়েলি পাসপোর্ট নিয়ে বাংলাদেশে আসাও বন্ধ থাকবে।

জামিনে মুক্ত হওয়া প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিষয়ে করা এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, প্রথমত, রোজিনা ইসলামের মুক্তিতে সাংবাদিক সমাজের সঙ্গে তিনিও সন্তোষ প্রকাশ করেছেন। কিন্তু রোজিনা ইসলামের মুক্তির পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন, তাতে মনে হচ্ছে তাঁর মুক্তিতে মির্জা ফখরুলসহ বিএনপি খুশি হননি। বরং তাঁরা চেয়েছিলেন রোজিনা ইসলাম আরও কিছুদিন কারাগারে থাকুক। তাহলে তাঁদের জন্য রাজনীতি করা একটু সুযোগ হতো। সে জন্য হয়তো রোজিনার মুক্তিতে মির্জা ফখরুল খুশি হতে পারেননি।