কপর্দকহীন ও উদ্‌ভ্রান্তের মতো কথা বলা এখন বিএনপির মজ্জাগত: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ
ছবি: সংগৃহীত

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, কপর্দকহীন ও উদ্‌ভ্রান্তের মতো কথা বলা বিএনপির মজ্জাগত হয়ে গেছে। পদ্মা সেতু হয়ে যাওয়ায় সারা দেশের মানুষ উল্লসিত। পদ্মা সেতু নিয়ে যারা ষড়যন্ত্র করেছে, মানুষ তাদের ধিক্কার দিচ্ছে। এমন প্রেক্ষাপটে খেই হারিয়ে বিএনপি নানা ধরনের উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছে।

আজ শনিবার দুপুরে চট্টগ্রাম নগরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাছান মাহমুদ এসব কথা বলেন। তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, ‘পদ্মা সেতুর উদ্বোধন হওয়ার পর রিজভী সাহেব কয়েক দিন নিখোঁজ ছিলেন। হঠাৎ বের হয়ে তিনি এখন নানা কথা বলছেন। বন্যা হওয়ার পর সেখানে (সিলেট এলাকায়) বিএনপির কেউ যায়নি। বিএনপি কপর্দকহীনের মতো বলেছে, ত্রাণ দেওয়া তাদের দায়িত্ব-কর্তব্য নয়। আমরা যখন বিরোধী দলে ছিলাম, তখন বন্যা, জলোচ্ছ্বাসসহ বিভিন্ন দুর্যোগ দুর্বিপাকে সব সময় দুর্গতদের পাশে দাঁড়িয়েছি। আমাদের নেত্রী ছুটে গেছেন, কিন্তু তারা এবার যায়নি।’

বাংলাদেশে থেকে যারা পদ্মা সেতুর বিরোধিতা করেছে, তাদের বিরুদ্ধে সরকার আইনি কোনো ব্যবস্থা নেবে কি না, সাংবাদিকেরা তথ্যমন্ত্রীর কাছে জানতে চান। এ সময় তিনি বলেন, হাইকোর্টের একটি রায়ে পদ্মা সেতুর বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করেছে, তাদের খুঁজে বের করতে কমিশন গঠনের কথা বলা হয়েছে। রায়টি পরীক্ষা-নিরীক্ষা করে কী করা যায়, সরকার বিবেচনা করবে।

আওয়ামী লীগের গাফিলতিতে দেশে করোনা বাড়ছে—বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনের এমন বক্তব্যের জবাব দেন হাছান মাহমদু। তিনি পাল্টা প্রশ্ন রেখে বলেন, সারা পৃথিবীতে তাহলে করোনা কী জন্য বাড়ছে? বন্যা হওয়ার পরও বিএনপি বলেছে, সরকারের কারণে বন্যা হয়েছে। তাহলে কি আসাম ও মেঘালয়ে দুই হাজার এবং সিলেটে এক দিনে এক হাজার মিলিমিটার বৃষ্টিও আওয়ামী লীগের কারণে হয়েছে?

কোনো টিভি চ্যানেলে একটির বেশি বিদেশি সিরিয়াল নয়

দেশের কোনো টিভি চ্যানেল একসঙ্গে একাধিক বিদেশি সিরিয়াল সম্প্রচার করতে পারবে না। দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষায় মন্ত্রণালয় থেকে এমন সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে। আজ দুপুরে রাজধানীর বাংলা একাডেমিতে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের (বিজেসি) সম্মেলনে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তথ্যমন্ত্রী এ কথা বলেন।
ঢাকা প্রান্তে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তথ্য ও সম্প্রচারসচিব মো. মকবুল হোসেন এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন।

মুকুল বোসের মৃত‍্যুতে তথ্যমন্ত্রীর শোক

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস‍্য ও বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের মৃত‍্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ। ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬৮ বছর বয়সে শনিবার ভোরে শেষনিশ্বাস ত্যাগ করেন মুকুল বোস।