ক্ষমতা পাকাপোক্ত করতে ইসি আইন পাস করতে যাচ্ছে সরকার: আব্বাস

মির্জা আব্বাস
ফাইল ছবি

ক্ষমতা পাকাপোক্ত করতে নির্বাচন কমিশন আইন পাস করতে যাচ্ছে সরকার বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, সরকার স্থায়ীভাবে ক্ষমতায় থাকতে চাচ্ছে। আজ বৃহস্পতিবার সকালে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে মির্জা আব্বাস এ কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মদিন উপলক্ষে বিনা মূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করে বিএনপি।

নির্বাচন কমিশন আইন প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, ‘তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সরকার কী করতে যাচ্ছে বিএনপি বোঝেনি। কিন্তু আমি বলব, বিএনপি ভালো করে বুঝেছে। আপনারা বাকশালকে পুনঃপ্রতিষ্ঠা করতে যাচ্ছেন।’

বিনা ভোটে সরকার কোনো আইন পাস করতে পারে না বলেও মন্তব্য করেন মির্জা আব্বাস। তিনি বলেন, এই আইন বাংলার মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না।

বিএনপির জ্যেষ্ঠ মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, সরকার র‍্যাবকে ধ্বংস করে শেষ করে ফেলেছে মন্তব্য করে এখন পুলিশকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপির এ মুখপাত্র আরও বলেন, র‌্যাবের যেসব কর্মকর্তাকে নিষিদ্ধ করা হয়েছে, তাঁদের আবার এই সরকার পুলিশে নিয়ে এসেছে। তাঁরা এখন পুলিশের নেতৃত্ব দিচ্ছেন।

বিএনপি আয়োজিত এই স্বাস্থ্যসেবা ক্যাম্পে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান প্রমুখ।