স্বরাষ্ট্রমন্ত্রীকে ৫ দলের স্মারকলিপি

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন বিএনপি জোটভুক্ত পাঁচটি দল
ছবি: প্রথম আলো

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে স্মারকলিপি দিয়েছে ২০-দলীয় জোটের অন্তর্ভুক্ত পাঁচটি দল। আজ রোববার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে গিয়ে পাঁচটি দলের শীর্ষস্থানীয় নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীকে এই স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে বলা হয়, বিএনপির চেয়ারপারসন ও ২০–দলীয় জোট নেত্রী এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ। রাজনৈতিক মতপার্থক্যের ঊর্ধ্বে উঠে মানবিক কারণে তাঁর সুচিকিৎসা প্রয়োজন। এটা সত্য, রাজনৈতিকভাবে হোক বা অরাজনৈতিকভাবে হোক, সরকার তাঁর প্রতি সহানুভূতি প্রদান করেছে, সে জন্য আমরা কৃতজ্ঞ। আপনার মাধ্যমে আমরা প্রধানমন্ত্রীর নিকট আবেদন করছি খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানোর অনুমতি প্রদান করুন এবং ব্যবস্থা করে দিন। আপনাদের সদয় সিদ্ধান্ত রাজনৈতিক ইতিহাসে সৌজন্য ও মহানুভবতার একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি চেয়ারম্যান এম এ তাহের, বাংলাদেশ জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

এ বিষয়ে জানতে চাইলে শাহাদাত হোসেন সেলিম প্রথম আলোকে বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আবেদনটি অত্যন্ত আন্তরিকতার সঙ্গে গ্রহণ করেছেন এবং তিনি বলেছেন, তিনি সর্বোচ্চ পর্যায়ে এটি দ্রুত পৌঁছাবেন।