খালেদা জিয়াকে পদ্মা সেতুর ভিত্তি প্রস্তর স্থাপনের প্রমাণ দিতে বললেন কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন—এমন বক্তব্যের সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি মহাসচিব (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) স্বপ্নে দেখেই এমন কাল্পনিক বক্তব্য দিয়েছেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ সোমবার সকালে সংসদ ভবন এলাকায় তাঁর বাসভবনে আয়োজিত এক ব্রিফিংয়ে এসব কথা বলেন।

সম্প্রতি মির্জা ফখরুল বলেছেন মাওয়া ও পদ্মার অপর প্রান্তে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন খালেদা জিয়া। সে প্রসঙ্গ টেনে আজ ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতারা ইদানীং এমন অনেক দিবাস্বপ্ন দেখছেন। এটিও সেই দিবাস্বপ্নেরই অংশ। পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর নিয়ে ফখরুল সাহেবের এ বক্তব্য বছরের সেরা আবিষ্কার।’

মিথ্যাচারকে বিএনপির ধর্ম বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। বিএনপি নেতাদের প্রতি তিনি প্রশ্ন ছুড়ে দেন, ‘কখন এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন? নব আবিষ্কৃত সেই ভিত্তিপ্রস্তরের ছবি দেখতে চাই।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে শেখ হাসিনাই ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, যা ইতিহাসের অংশ। তখনকার গণমাধ্যমে খবর প্রকাশিত হয় এবং এই সেতুর ভিত্তিপ্রস্তরের ছবিও আছে। বিএনপি নেতারা যা বলছেন তাতে মনে হয়, কয়েক দিন পরে হয়তো বলবেন পদ্মা সেতু জিয়াউর রহমানের স্বপ্ন ছিল।

আরও পড়ুন

পদ্মা সেতু নিয়ে বিএনপি মিথ্যাচার এবং গুজব রটিয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির কাজই হলো গোয়েবলসীয় কায়দায় নিরেট মিথ্যাচারকে বারবার উচ্চারণ করে সত্যে রূপদানের অপচেষ্টা করা। শেখ হাসিনার সাহসী সিদ্ধান্তে নিজস্ব অর্থায়নে গৌরবের এবং সক্ষমতার সেতু নির্মিত হওয়ায় বিএনপি নেতারা অন্তর্দহনে দগ্ধ হচ্ছেন।