গোলাম পরওয়ারকে জেলগেট থেকে আবার গ্রেপ্তারের তথ্য দিল জামায়াত

জামায়াত নেতা গোলাম পরওয়ার ফাইল ছবি

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সাংসদ মিয়া গোলাম পরওয়ারকে জেলগেট থেকে গ্রেপ্তারের কথা জানিয়েছে দলটি। শনিবার জামায়াতের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলগেট থেকে মিয়া গোলাম পরওয়ারকে গ্রেপ্তারের প্রতিবাদে এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের নেতা-কর্মীরা।

তবে কখন, কোথায় এই মিছিল হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য নেই সংবাদ বিজ্ঞপ্তিতে। মিয়া গোলাম পরওয়ার কবে কখন জামিনে মুক্তি পান, কখন তাঁকে গ্রেপ্তার করা হয়েছে—এসব তথ্যও নেই। তিনি কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী।

এ বিষয়ে কেরানীগঞ্জ (দক্ষিণ) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদের কাছে জানতে চাইলে তিনি প্রথম আলোকে বলেন, ‘আমার কাছে এ ধরনের কোনো তথ্য নেই।’

জামায়াতের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিক্ষোভ মিছিল-পরবর্তী সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর বলেছেন, সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে চরম প্রতিহিংসা এবং নির্মম দমনপীড়নের পথ বেছে নিয়েছে। মিয়া গোলাম পরওয়ারকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

সমাবেশে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, শুরা সদস্য আবদুল মতিন খান, ছাত্রনেতা আবদুর রহীম প্রমুখ উপস্থিত ছিলেন।