default-image

ফয়েজ উল্লাহকে সভাপতি ও দীপক শীলকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। ৪০তম জাতীয় সম্মেলনের মাধ্যমে আজ রোববার ৪১ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়। সুমাইয়া সেতু নতুন এই কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

‘আলোকে চিনে নেয় আমার অবাধ্য সাহস’ স্লোগান সামনে রেখে গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে চা ও পাটকলশ্রমিকদের নিয়ে ছাত্র ইউনিয়নের দুই দিনব্যাপী সম্মেলন শুরু হয়। পরে রাজধানীর মণি সিংহ-ফরহাদ ট্রাস্ট ভবনে দুই দিনব্যাপী কাউন্সিল অধিবেশন শেষে নতুন কমিটি ঘোষিত হয়। সারা দেশ থেকে ৪০০ কাউন্সিলর এ অধিবেশনে অংশ নিয়েছেন।

ছাত্র ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি ফয়েজ উল্লাহ এর আগে সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। আর নতুন সাধারণ সম্পাদক দীপক শীল এর আগে ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতি ছিলেন। সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু এর আগে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ছিলেন।

বিজ্ঞাপন

কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি নজির আমিন চৌধুরী, জয় রায়, ফয়জুর মেহেদী, কে এম মুত্তাকী, সরোজ কান্তি, অনন্য ঈদ ই আমিন, ধীষণ প্রদীপ চাকমা ও সম্পা দাস। সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার, মিখা পিরেগু ও খাইরুল হাসান। কোষাধ্যক্ষ শামীম হোসেন, দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার, শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক মীম আরাফাত, স্কুলছাত্রবিষয়ক সম্পাদক প্রিতম ফকির, বিজ্ঞান-প্রযুক্তি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ঐশ্বর্য আহমেদ। এ ছাড়া প্রচার ও প্রকাশনা সম্পাদক বি এম জোবায়ের প্রধান, সাংস্কৃতিক সম্পাদক আসমানী আশা, ক্রীড়া সম্পাদক দিদারুল ইসলাম এবং সমাজকল্যাণ ও পরিবেশবিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত হন মুনিরা দিলশাদ।

কমিটিতে কার্যকরী সদস্য হিসেবে আছেন মেহেদী হাসান নোবেল, অনীক রায়, এ বি তাহসিন, জি কে সাদিক, সাদ্দাম হোসাইন, গৌরচাঁদ ঠাকুর, এনি সেন, আবু সালেহ মোহাম্মদ সিহাব, শামীম আহসান, সৌরভ সমাদ্দার, প্রান্ত রনি, রথীন্দ্রনাথ বাপ্পী, পিনাক দেব, আবু বকর সিদ্দিক, প্রণব কুমার দেব, আবরার নাদিম ইতু, পার্থ প্রতিম সরকার ও অপু সাহা।

মন্তব্য পড়ুন 0