বিজ্ঞাপন
বিজ্ঞাপন

লোভনীয় দামে পণ্য দেওয়ার কথা বলে গ্রাহকদের কাছ থেকে শত শত কোটি টাকা হাতিয়ে নিয়েছে ইভ্যালি ও ই-অরেঞ্জসহ বেশ কয়েকটি ই-কমার্স প্রতিষ্ঠান। এখন তারা গ্রাহকদের পণ্য, অর্থ কোনোটিই ফেরত দিতে পারছে না। ইভ্যালি ও ই-অরেঞ্জের শীর্ষ কর্মকর্তারা গ্রেপ্তার হয়ে এখন কারাগারে আছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আজকে গণতন্ত্র নাই, নির্বাচন হয় না। দুর্নীতির কোনো জবাবদিহি নাই। যে যেখানে যেমন খুশি চুরি-ডাকাতি করছে, জবাবদিহি নাই। আইনশৃঙ্খলা বলতে কিচ্ছু নাই।’

স্বাধীনতার পর আওয়ামী লীগ সরকারের নানা কর্মকাণ্ডের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আজকের আওয়ামী লীগও একই কায়দায় একদলীয় শাসনব্যবস্থার আদলে একটা রাষ্ট্রব্যবস্থা তৈরি করেছে। এ সংকট বিএনপির একার নয়, গোটা জাতির।

এমন একটি দেশ তাঁরা চাননি বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। দেশে হত্যা, ধর্ষণ, গুম বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, চৌধুরী আলম, ইলিয়াস আলীসহ বিএনপির পাঁচ শর বেশি নেতা-কর্মীকে গুম করা হয়েছে। থানায় রেখে বিনা বিচারে হত্যা করা হয়েছে। বিএনপির ৩৫ লাখ নেতা–কর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে। আগের রাতে নির্বাচন করে ক্ষমতা দখল করেছে।

ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেসারুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আমান উল্লাহ আমান, যুগ্ম সচিব মোয়াজ্জেম হোসেন আলাল, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ওলামা দলের কেন্দ্রীয় কমিটির সদস্যসচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন