বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সমন্বয় কমিটির সভায় ওবায়দুল কাদের বলেন, ‘নারায়ণগঞ্জে যাঁরাই আছেন, দলের সিদ্ধান্ত মেনেই তাঁদের চলতে হবে। ছোটখাটো কিছু হয়ে থাকলে সেটা আশা করি নিরসন হবে।’ এ সমন্বয় কমিটি সেটার সুন্দর সুরাহা করতে পারবেন বলেও আশা তাঁর।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানককে প্রধান সমন্বয়ক এবং সাংগঠনিক সম্পাদক মির্জা আজমকে সদস্যসচিব করে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। আজকের সভায় তাঁরা উপস্থিত ছিলেন।
সেলিনা হায়াৎ আইভী এবারও জয়লাভ করবেন প্রত্যাশা করে ওবায়দুল কাদের বলেন, ‘নারায়ণগঞ্জে ভালো নির্বাচন হবে। আমরা বিজয়ের লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। জনমত আমাদের পক্ষে। নারায়ণগঞ্জে প্রচুর কাজ হয়েছে। আমাদের মেয়রও অনেক কাজ করেছেন।’

বিএনপি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে তারা যাচ্ছে না। এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদের বলেন, ‘এটা দেশের গণতন্ত্রের জন্য খারাপ খবর।’
ওবায়দুল কাদের বলেন, গাধা পানি ঘোলা করে খায়। বিএনপিও পানি ঘোলা করে শেষ পর্যন্ত নির্বাচনে আসবে। তবে তাদের নির্বাচনে আসার উদ্দেশ্য নির্বাচন করা নয়। তাদের মতলব, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। এ এজেন্ডা নিয়েই তারা এগিয়ে যাচ্ছে। নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের বিষয়ে তিনি বলেন, এবার আইনটা হতো। কিন্তু করোনার কারণে বিষয়টি দেরি হয়ে গেছে। এবার না হলেও ভবিষ্যতে এ ব্যাপারে চিন্তাভাবনা আছে।

গত দুবার সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠিত হয়েছে, এবারও ঠিক সেভাবে হতে যাচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এটাও আইনের বাইরে নয়, নিয়মের বাইরে নয়, সংবিধানেরও বাইরে নয়। তিনি বলেন, তত্ত্বাধায়ক সরকার বিষয়টি জাদুঘরে চলে গেছে। এটি ফিরে আসার সম্ভাবনা নেই।

পূর্বানুমতি না নেওয়ায় খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে হবিগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশের বাধা দেওয়া হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন