নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক হলেন খায়রুল কবির

খায়রুল কবির খোকন

দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে আহ্বায়ক করে নরসিংদী জেলায় আহ্বায়ক কমিটি দিয়েছে বিএনপি। একই সঙ্গে কুমিল্লা মহানগর এবং জেলার উত্তর ও দক্ষিণ শাখার কমিটিও ঘোষণা করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় এই তিন সাংগঠনিক জেলার কমিটির নেতাদের নাম গণমাধ্যমে পাঠানো হয়।

খায়রুল কবিরকে আহ্বায়ক করে গঠিত নরসিংদী জেলা কমিটির সদস্য ৬১ জন। কমিটির সদস্যসচিব করা হয়েছে মনজুর এলাহীকে। কমিটিতে ১৬ জনকে যুগ্ম আহ্বায়ক এবং সাবেক সংসদ সদস্য সরদার সাখাওয়াত হোসেন বকুলকে ১ নম্বর সদস্য করা হয়েছে।

কমিটির যুগ্ম আহ্বায়কেরা হলেন তোফাজ্জল হোসেন মাস্টার, সুলতান উদ্দিন মোল্লা, এম এ জলিল, আবদুল বাছেদ ভূঁইয়া, আবু সালেহ চৌধুরী, দ্বীন মো. দিপু, হারুন-অর-রশিদ, আকবর হোসেন, এ কে এম গোলাম কবির কামাল, ফারুক উদ্দিন ভূঁইয়া, রবিউল ইসলাম, খবিরুল ইসলাম বাবুল, জসিম উদ্দিন, আমিনুল হক বাচ্চু, ফাইজুর রহমান ও মহসিন হোসাইন বিদ্যুৎ।

কুমিল্লা মহানগর

মো. আমিরুজ্জামান আমিরকে আহ্বায়ক করে কুমিল্লা মহানগর কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সদস্যসচিব করা হয়েছে ইউসুফ মোল্লা টিপুকে। ৪৪ সদস্যের কমিটিতে ১৪ জনকে যুগ্ম আহ্বায়ক ও ২৮ জনকে সদস্য করা হয়েছে। যুগ্ম আহ্বায়কেরা হলেন শওকত আলী বকুল, রাজিউর রহমান রাজিব, জসিম উদ্দিন, আতাউর রহমান, শাহ আলম মজুমদার, মামুনুর রশিদ মজুমদার, সেলিম খান, হোসেন, মাহাবুবুর রহমান, মুজাহিদ চৌধুরী, রেজাউল হক, বিল্লাল হোসেন, শহীদুল্লাহ রতন ও উবাদুল বারি।

কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা

কুমিল্লা উত্তর জেলায় মো. আক্তারুজ্জামান সরকারকে আহ্বায়ক ও এ এফ এম তারেক মুন্সিকে সদস্যসচিব করে কমিটি দেওয়া হয়েছে। ৪১ সদস্যের এই কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে পাঁচজনকে। তাঁরা হলেন মো. আবুল হাসেম, সৈয়দ তৌফিক আহম্মেদ, মো. রমিজ উদ্দিন, মো. আতিকুল আলম ও মো. মহিউদ্দিন। কমিটির ১ নম্বর সদস্য হয়েছেন মাজেদা আহসান মুন্সি।

এ ছাড়া কুমিল্লা দক্ষিণ জেলায়ও ৪১ সদস্যের আহ্বায়ক কমিটি দেওয়া হয়েছে। আমিনুর রশীদ ইয়াছিনকে আহ্বায়ক ও হাজী জসিম উদ্দিনকে সদস্যসচিব করে এই কমিটি ঘোষণা করা হয়। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী মনিরুল হক সাক্কু দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ছিলেন। সম্প্রতি তাঁকে দলের প্রাথমিক সদস্যসহ সব পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

কুমিল্লা দক্ষিণের নতুন আহ্বায়ক কমিটিতে নয়জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। তাঁরা হলেন আলী আক্কাস, মোস্তফা জামান, মোহাম্মদ মাহবুব আলম চৌধুরী, কামরুল হুদা, আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, খায়রুল এনাম তৌফিক, সরওয়ার জাহান, নজির আহমেদ ভূঁইয়া ও রেজাউল কাইয়ুম। সাবেক সংসদ সদস্য বেগম রাবেয়া চৌধুরীকে ১ নম্বর সদস্য করা হয়েছে।