default-image

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের অভিযোগ করেছেন, নির্বাচনে অবৈধ ও অনৈতিক কর্মকাণ্ডে প্রশাসন বাধা দিচ্ছে না। প্রশাসন সরকারি দলের প্রার্থীদের সহায়তা করছে। ফলে নির্বাচনের ফলাফল একতরফা হয়ে যাচ্ছে।

আজ মঙ্গলবার দুপরে জাপার বনানী কার্যালয়ে দলীয় এক সভায় জি এম কাদের এ অভিযোগ করেন। তিনি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সংশ্লিষ্টদের কার্যকর উদ্যোগ নেওয়ার আহ্বান জানান।

জি এম কাদের বলেন, নির্বাচন হচ্ছে গণতান্ত্রিক চর্চার প্রবেশদ্বার। সঠিক নির্বাচন ছাড়া গণতান্ত্রিক চর্চা অসম্ভব। বর্তমান সময়ে সরকারদলীয় প্রার্থীরা নির্বাচনে অর্থ ও পেশি শক্তি ব্যবহার করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে। তিনি বলেন, এভাবে চলতে থাকলে দেশের রাজনীতিতে শূন্যতা সৃষ্টি হতে পারে, যাতে অপশক্তির উত্থান হওয়ার আশঙ্কা রয়েছে। কখনো কখনো অপশক্তির উত্থান অধিকারবঞ্চিত সাধারণ মানুষের সমর্থন পায়, কিন্তু তা কখনোই গণতন্ত্রকামী মানুষের কাছে প্রত্যাশিত নয়।

জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বলেন, দুর্নীতি ও দুঃশাসন থেকে দেশের মানুষকে মুক্তি দিতেই জাতীয় পার্টির রাজনীতি।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দলের প্রেসিডিয়াম সদস্য এ টি ইউ তাজ রহমান, সাইফুদ্দিন আহমেদ, শফিকুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন