নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি ও বাজার নিয়ন্ত্রণ এবং গ্যাস ও পানির দাম না বাড়ানোর দাবিতে জাসদ আজ শনিবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করেছে। এ উপলক্ষে ঢাকা মহানগর কমিটি শনিবার বেলা ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাসদ চত্বরে বিক্ষোভ সমাবেশে সাবেক মন্ত্রী ইনু এসব কথা বলেন।
সমাবেশে হাসানুল হক ইনু বলেন, বাজার সিন্ডিকেট, কালোবাজারি, মুনাফাখোররা কারসাজি করে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে, জনগণের পকেট কাটছে, সরকারের রাজস্ব ফাঁকিও দিচ্ছে। মন্ত্রী বা দায়িত্বশীলদের দায়দায়িত্বহীন বক্তব্য বাজার সিন্ডিকেট, মুনাফাখোর, কালোবাজারিদেরই উৎসাহিত করছে। সরকার ও প্রশাসনের নাকের ডগায় বাজার সিন্ডিকেট, কালোবাজারি, মুনাফাখোররা বাজার কারসাজি করে নিত্যপণ্যের লাগামহীন অযৌক্তিক অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করছে। সরকারকেই যেকোনো মূল্যে বাজার নিয়ন্ত্রণের দায়িত্ব নিতে হবে। গ্যাস ও ওয়াসার দুর্নীতি ও অপচয়ের দায় জনগণের কাঁধে চাপাতে বারবার গ্যাস ও ওয়াসার পানির দাম বাড়ানো হচ্ছে। তিনি গ্যাস ও পানির দাম না বাড়িয়ে দুর্নীতি ও অপচয় বন্ধ করার জন্য শক্ত পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার টিসিবির ওএমএস কার্যক্রমকে বাজার সিন্ডিকেট ও কালোবাজারিদের প্রভাবমুক্ত করা এবং ওএমএস কার্যক্রমকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য শ্রমিক-কর্মচারীসহ নিম্ন আয়ের মানুষের জন্য রেশন কার্ড চালুর দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন জাসদের সহসভাপতি ফজলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, উম্মে হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান, ওবায়দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. নরুন্নবী, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি ইদ্রিস ব্যাপারী, জাসদ কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য শাজাহান, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক মুহিবুর রহমান, জাসদের আইনবিষয়ক সম্পাদক মো. সেলিম, ঢাকা মহানগর পশ্চিম জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুর রহমান, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক প্রমুখ। বিজ্ঞপ্তি

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন