বিএনপিকে জনতার মুখোমুখি হতে হবে

কুষ্টিয়ায় দলীয় সমাবেশে বক্তব্য দিচ্ছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। সোমবার বিকেলে শহরের এনএস রোডের মুজিব চত্বর এলাকায়
ছবি: প্রথম আলো

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, পঁচাত্তরের হাতিয়ার গর্জে ওঠো আরেকবার—বিএনপির এমন বক্তব্যেই স্পষ্টভাবে প্রমাণিত হয়েছে, তারা বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত। তাদের জনতার মুখোমুখি হতে হবে।

সোমবার বিকেলে কুষ্টিয়া পৌরসভার বিজয় উল্লাস চত্বরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি ও কটূক্তি’ করার প্রতিবাদে কুষ্টিয়া পৌর আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে। এরপর শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

কুষ্টিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আসগর আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান প্রমুখ।
সমাবেশে বিএনপির উদ্দেশে মাহবুব উল আলম হানিফ বলেন, ‘দেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়ন হচ্ছে। এতে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। আমরা চাই শান্তিপূর্ণ সহাবস্থান। পরিষ্কারভাবে বলতে চাই, পিঠ চুলকে ঘা করতে আসবেন না।’

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, ‘দেশের মানুষ আজ জেগেছে, প্রতিবাদ করছে। আপনারা যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন, এ জন্য প্রকাশ্যে ক্ষমা চান। তা না হলে জনগণই রাজপথে সমুচিত জবাব দেবে।

বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে মন্তব্য করে হানিফ বলেন, তারা মিথ্যাচারে লিপ্ত হয়েছে। উন্নয়নে বাধা দেওয়ায়ই তাদের মূল লক্ষ। তারা রাজনৈতিক পরিবেশ অস্থিতিশীল করছে।

সংক্ষিপ্ত সমাবেশের পর বিকেল সাড়ে পাঁচটার দিকে শহরের প্রধান সড়ক এনএস রোডে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে জামায়াত-বিএনপিবিরোধী স্লোগান দেওয়া হয়। মিছিলটি পাঁচরাস্তা মোড়ে মুজিব চত্বর, থানা মোড় হয়ে বড়বাজার এলাকায় গিয়ে শেষ হয়।