বিএনপিকে ধ্বংস করার ক্ষমতা দেশি-আন্তর্জাতিক শক্তির নেই: আব্বাস

মির্জা আব্বাস
ফাইল ছবি

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল। গণমানুষের দল, জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত। খালেদা জিয়ার লালন করা দল। বিএনপিকে ধ্বংস করার ক্ষমতা দেশি বা আন্তর্জাতিক শক্তির নেই। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার আন্দোলনের অংশ হিসেবে এক আলোচনা সভা, প্রতিবাদী সংগীত ও প্রামাণ্যচিত্র প্রদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস আরও বলেন, ‘একজন–দুজন নয়। বেশ কিছু দণ্ডিত আসামিকে মুক্তি দিয়ে, গোপনে বিদেশে পাচার করে দেওয়া হয়েছে। তারা বাতাস খেয়ে বেড়াচ্ছে। আমার নেত্রী নির্দোষ, বিনা অপরাধে তাঁকে আটকে রাখা হয়েছে। প্রতিহিংসাপরায়ণ মনোভাব নিয়ে নেত্রীকে আটকে রাখা হয়েছে। তাদের ধারণা নেত্রীকে আটকে রাখলে বিএনপি শেষ হয়ে যাবে। যেমন তারা ধারণা করেছিল জিয়াউর রহমানকে মেরে ফেললেই বিএনপি ধ্বংস হয়ে যাবে। এত কিছু ভাবার কারণ নেই যে জিয়াউর রহমান, খালেদা জিয়া না থাকলে বিএনপি ধ্বংস হয়ে যাবে।’

বিএনপির এই নেতা আরও বলেন, ‘আমার দলের প্রতিষ্ঠাতা সম্পর্কে যখন আমরা কথা বলি বুক শক্ত করে, মুখ খুলে কথা বলতে পারি। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু আজকে আওয়ামী লীগ তাদের নেতার কথা বলতে যায়। একগাদা মিথ্যা কথা বলে তারপর নেতাকে প্রতিষ্ঠিত করতে হয়। তারপরও নেতা প্রতিষ্ঠিত হয় না।’

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির সংস্কৃতিবিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন বলেন, রাজনৈতিক ব্যক্তিরা যা ভাবেন তাই বলেন। সাংস্কৃতিক কর্মী হিসেবে তা গান, নাটক, কবিতা, সিনেমার মাধ্যমে মতপ্রকাশ করতে হবে। বিএনপির একটা নিজস্ব সংস্কৃতি প্রতিষ্ঠা করতে হবে।

সংগঠনের আহ্বায়ক হেলাল খানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সদস্যসচিব জাকির হোসেন। এ সময় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।