বিএনপি–জামায়াতের সন্ত্রাসীদের ঠেকাতে আমাদের নারী কর্মীরাই যথেষ্ট: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে আজ শুক্রবার সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদছবি: সংগৃহীত

বিএনপি যেসব দলের সঙ্গে বৈঠক করছে, বাস্তবে তাদের কোনো অস্তিত্ব নেই বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেছেন, ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের ঠেকাতে আমাদের নারী কর্মীরাই যথেষ্ট।’

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত ‘আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধনে’ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। মানববন্ধনের আয়োজন করে চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী মহিলা লীগ।

হাছান মাহমুদ বলেন, বিএনপি ইদানীং যেসব দলের সঙ্গে বৈঠক করছে, বাস্তবে তাদের কোনো অস্তিত্ব নেই। এতে তারা সংবাদ পরিবেশন করছে মাত্র। ফলে বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্বটাই প্রকাশ পাচ্ছে।

দেশে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির জন্য বিএনপিকে দায়ী করে মন্ত্রী বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব দেশে পণ্যের মূল্য নিয়ে কথা বলছেন। অপর দিকে সাত সমুদ্র তেরো নদীর ওপার থেকে তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্যবসায়ীদের ফোন করে পণ্য মজুত করো, দাম বাড়াও, দেশে পণ্যের সংকট সৃষ্টি করো বলে নির্দেশনা দিচ্ছেন। তাদের ঘরানার ব্যবসায়ীরাসহ অন্য কিছু ব্যবসায়ীও এ বার্তা পেয়ে উৎসাহিত হচ্ছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশে নানা ধরনের পার্টি আছে। রাতের বেলা মানুষ গুম করে এমন একটা পার্টি, মরিচের গুঁড়া মারে সেটা একটা পার্টি, রাতের বেলা মলম মেখে দেয় সেটাও একটা পার্টি। সভাপতি থাকলে, সেক্রেটারি নেই সে ধরনের পার্টিও আছে। প্রতিদিন বিএনপি যেসব দলের সঙ্গে বৈঠক করছে, সেসব দল যে দেশে আছে, তা বৈঠকের পরই মানুষ জানতে পারে।

‘বিএনপি নাকি ডান-বাম সবার ঐক্য প্রতিষ্ঠা করবে’ মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগে তারা ডান-বাম-অতিডান-অতিবাম সবার ঐক্য করেছিল। ঐক্যবদ্ধ নির্বাচনও করেছিল। ফলাফল, বিএনপির ঘরে মাত্র পাঁচটি আসন। এবারও সর্বোচ্চসংখ্যক দলের সঙ্গে মিটিং করে গতবারের চেয়ে বেশি ভালো ফল হবে বলে জনগণ মনে করে না।

তথ্যমন্ত্রী বলেন, ‘গণমানুষ ও খেটে খাওয়া মানুষের দল আওয়ামী লীগের নেতা–কর্মীরা রাজপথে সব সময় ছিল, আছে। ঢাকা ও চট্টগ্রামে আমাদের আওয়ামী মহিলা লীগ ও যুব মহিলা লীগের কর্মীরা মাঠে নেমেছেন। বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের প্রতিহত করার জন্য আমাদের নারী কর্মীরাই যথেষ্ট।’