default-image

জাতীয় সংসদে শূন্য হওয়া চাটির আসনের উপনির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকে প্রার্থী হতে ২৩ জন মনোনয়ন ফরম কিনেছেন। এর মধ্যে ঢাকার দুটি আসনের জন্য ১২ জন ফরম নিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে মনোনয়নপ্রত্যাশীরা ফরম সংগ্রহ করেন। আগামীকাল শনিবার বিকেল পাঁচটায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার হবে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সাংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

ঢাকা-৫–এর প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন নবী উল্লাহ নবী, সাবেক সাংসদ সালাহউদ্দিন আহমেদ, শিক্ষকনেতা সেলিম ভূঁইয়া, মো. জুম্মন মিয়া ও আকবর হোসেন। ঢাকা-১৮ আসনের জন্য ফরম নিয়েছেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, এম কফিল উদ্দিন আহম্মদ, এস এম জাহাঙ্গীর হোসেন, ইসমাইল হোসেন, বাহাউদ্দিন সাদী, মোস্তফা জামান ও মো. আখতার হোসেন। নওগাঁ-৬ আসনে মনোনয়ন ফরম কিনেছেন আবদুস শুকুর, এম এম ফারুক, মাহমুদুল আরেফিন, এসহাক আলী, আতিকুর রহমান, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম ও আবু সাঈদ রফিকুল আলম। সিরাজগঞ্জ-১ আসনে মনোনয়ন ফরম বি এম তহবিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার ও রবিউল হাসান।

মন্তব্য পড়ুন 0