বিএনপি ঈর্শান্বিত হয়ে মেগা প্রকল্প নিয়ে মিথ্যাচার করছে: কাদের

ওবায়দুল কাদের
ফাইল ছবি

বিএনপি ক্ষমতায় থাকাকালে একটি মেগা প্রকল্প বাস্তবায়নে স্বপ্ন দেখেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি দাবি করেন, এ জন্য বর্তমান সরকারের বাস্তবায়ন করা মেগা প্রকল্প নিয়ে বিএনপি ঈর্শান্বিত হয়ে মিথ্যাচার করছে। আজ সোমবার সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নেতাদের মন খারাপ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল হয়ে যাচ্ছে—সে জন্যই তাঁদের মন খারাপ। দেশের জনগণ আসলে বুঝে গেছে ঈর্ষান্বিত বিএনপি নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করতেও দ্বিধা করে না।

বিএনপি মহাসচিবের মেগা প্রকল্পে লুটপাটের অভিযোগ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, লুটপাটে সিদ্ধহস্ত বিএনপি নেতারা। তাই জনসাধারণের সুবিধার কথা বিবেচনা না করে শুধু টাকার গন্ধ খুঁজে বেড়ান। শেখ হাসিনা সরকার জনস্বার্থ এবং ব্যয় সাশ্রয়ের বিষয়টি বিবেচনায় নিয়েই যেকোনো প্রকল্প গ্রহণ করেন।

পৃথিবীর অন্যান্য দেশে কমবেশি এক কিলোমিটার দূরত্বে মেট্রোরেলের স্টেশন রয়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশেও আন্তর্জাতিক প্রেক্ষাপট বিবেচনা করে সমীক্ষা এবং পরামর্শকের পরামর্শ অনুযায়ী জনস্বার্থের বিষয়টি বিবেচনায় নিয়ে মেট্রোরেলের স্টেশনগুলোর স্থান নির্ধারণ করা হয়েছে। ঈর্ষান্বিত বিএনপির নেতারা এসব প্রকল্প সম্পর্কে না জেনে না বুঝে একেক সময় একেক রকম বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছেন।

বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনার বিষয়ে মির্জা ফখরুলের বক্তব্যের জবাব দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘দেশের সম্পদ কেউ যদি পাচার করে এবং পরবর্তী সময়ে সেটা যদি ফিরিয়ে আনা হয়, তা তো ভালো উদ্যোগ। শয়তানি কারবার হবে কেন? বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনার কথা শুনে আপনাদের গায়ে জ্বালা ধরছে কেন? কিসের এত ভয়?’

ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের উদ্দেশে বলেন, ‘আপনার বক্তব্য শুনে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে, তবে কি আপনারা আপনাদের পাচারকৃত অর্থ দেশে ফিরে আসার আতঙ্কে ভুগছেন?’