বিএনপি কী করেছে যে জনগণ সাড়া দেবে: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, দেশের জন্য বিএনপি কী করেছেন যে তাদের আন্দোলনে জনগণ সাড়া দেবে। আজ রোববার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি দেশে লুটপাটতন্ত্র চালু করেছিল উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন বহুদলীয় গণতন্ত্রের নামে বহুদলীয় তামাশায় বাংলাদেশকে পরিণত করেছে বিএনপি। তাদের শাসনামলে দুর্নীতির কারণে তাদের কোনো নেতাকে শাস্তির আওতায় আনা হয়নি। কিন্তু বর্তমান সরকার অন্যদিকে শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে চলছে।

আওয়ামী লীগ জিয়াউর রহমানকে খলনায়ক বানাতে চায়, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জিয়াউর রহমান নিজ কর্মেই ইতিহাসের খলনায়কে পরিণত হয়েছেন। জিয়া ইতিহাসের বিচারে অভিযুক্ত। তিনি আরও বলেন, ইতিহাসের ফুটনোটকে বিএনপি মহানায়ক বানানোর অপচেষ্টা করে যাচ্ছে।

বাংলাদেশে সাফল্য প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ১২ বছর আগের ঋণগ্রস্ত বাংলাদেশ এখন ঋণসহায়তার এক অভূতপূর্ব সাফল্যের দেশ। অর্থনীতির প্রতিটি সূচকে এগিয়ে যাওয়া বাংলাদেশ মাথা তুলে দাঁড়িয়েছে। চলমান মেগা প্রকল্পগুলোর কাজ শেষ হলে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারা আরও বাড়বে।

দলের নেতা–কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, সামনের নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে দলের মধ্যে সুদৃঢ় ঐক্য ফিরিয়ে আনতে হবে। তিনি আরও বলেন, কর্মীরা কোণঠাসা হয়ে গেলে আওয়ামী লীগ কোণঠাসা হয়ে যাবে।
ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদের সভাপতিত্বে বর্ধিত সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মান্নান খান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।