বিদিশা বললেন, তাঁর নেতৃত্বে জাতীয় পার্টি পুনর্গঠিত হবে

জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় বিদিশা সিদ্দিক
ছবি: প্রথম আলো

প্রয়াত রাষ্ট্রপতি এইচ এম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক বলেছেন, ভবিষ্যতে তাঁর নেতৃত্বে জাতীয় পার্টি (জাপা) পুনর্গঠিত হবে। পুনর্গঠিত জাপা এরশাদের দেখানো পথেই হাঁটবে।

আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিদিশা। বিজয়ের ৫০ বছর উদ্‌যাপন ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্য শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে জাতীয় ইসলামী মহাজোট।

আলোচনা সভার ব্যানারে বিদিশার পরিচয়ে জাতীয় পার্টির পুনর্গঠনপ্রক্রিয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে উল্লেখ করা হয়।

বিদিশা বলেন, প্রয়াত এরশাদের জাতীয় পার্টিতে ভেদাভেদ, ব্যক্তিস্বার্থে দলীয় স্বার্থ জলাঞ্জলি দেওয়াসহ নানা ধরনের অপতৎপরতা যখন তিনি দেখেন বা শোনেন, তখন তাঁর খুব দুঃখ হয়।

বিদিশা আরও বলেন, ‘আমরা আপনাদের নিয়ে এরশাদের নীতি-আদর্শের সেই দলকে পুনর্গঠন করতে চাই, যেখানে সবাই ভেদাভেদ ও ব্যক্তিস্বার্থ ভুলে দেশের উন্নয়নে কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে কাজ করবেন।’

আগামী ১ জানুয়ারি জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উল্লেখ করে বিদিশা বলেন, ‘আমি আপনাদের দোয়া চাই। দোয়া করবেন, যেন নতুন বছরে আপনাদের সবাইকে নিয়ে দেশের উন্নয়নে সরকার ও জনগণের পাশে থাকতে পারি।’

জাপার প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চান বিদিশা।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান আলতাফ হোসেন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন সাবেক মন্ত্রী নাজিম উদ্দীন।