বড় দলগুলো চায় না নতুন কোনো দল নিবন্ধন পাক: এবি পার্টি

নির্বাচন কমিশনে এবি পার্টির প্রতিনিধিদল
ফাইল ছবি: প্রথম আলো

এবি পার্টির (আমার বাংলাদেশ পার্টির) সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, নতুন রাজনৈতিক দল গঠনে নির্বাচন কমিশনে নিবন্ধনের শর্তগুলো মারাত্মক প্রতিবন্ধক ও পরস্পর বিরোধী। মূলত বড় দলগুলো চায় না নতুন কোনো দল কমিশনে নিবন্ধন পাক।

শুক্রবার এবি পার্টির উদ্যোগে দলের ১২টি জেলার নেতাদের নিয়ে নিবন্ধন কার্যক্রম তদারকি-সংক্রান্ত এক কর্মশালায় মজিবুর রহমান এ কথা বলেন। তিনি বলেন, ‘আমরা বিভ্রান্তিকর শর্তসমূহ বাতিলের দাবি জানাই। শর্ত যত কঠিনই হোক এবি পার্টি সেই চ্যালেঞ্জ মোকাবিলা করে নিবন্ধন নিশ্চিত করবে।’

কর্মশালায় বিদ্যমান জেলা ও উপজেলা কমিটি, ভোটার তালিকা এবং জাতীয় পরিচয়পত্র অনুযায়ী দলের সদস্য সংগ্রহ অভিযানসহ জেলার কার্যক্রম নিয়ে আলোচনা হয়। এতে এবি পার্টির আহ্বায়ক সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী স্বাগত বক্তব্য দেন।

সোলায়মান চৌধুরী বলেন, ‘আমরা নির্বাচন কমিশন থেকে দল নিবন্ধনের ফরম সংগ্রহ করেছি। কমিশন দল নিবন্ধনের জন্য যে সব শর্ত দিয়েছে, তার পঁচাত্তর শতাংশ আমরা ইতিমধ্যেই পূরণ করেছি। সব শর্তই সততার সঙ্গে পূরণ করব। যত কঠিন শর্তই হোক, আপনারা আন্তরিক ভূমিকা রাখলে অতি দ্রুতই আমরা ফরম পূরণ করে কমিশনে জমা দেব।’

কর্মশালায় আরও বক্তব্য দেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, জুবায়ের আহমেদ ভূঁইয়া, বিএম নাজমুল হক, দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, ছাত্র বিভাগের সমন্বয়ক মোহাম্মদ প্রিন্স।

কর্মশালায় বক্তব্য দেন রংপুর জেলা কমিটির আহ্বায়ক আবদুল বাসেত, সদস্যসচিব এনামুল হক, রংপুর মহানগরীর আহ্বায়ক আব্দুর রউফ, সদস্যসচিব মাহবুবর রহমান, চট্টগ্রাম মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান, সদস্যসচিব আবুল কাশেম, চট্টগ্রাম উত্তর জেলা সমন্বয়ক জিয়া চৌধুরী, কক্সবাজার জেলার আহ্বায়ক এনামুল হক শিকদার, সদস্যসচিব গোলাম ফারুক খান, জামালপুর জেলার আহ্বায়ক ছানোয়ার হোসেন, বগুড়া জেলা আহ্বায়ক গোলাম রহমান, সদস্যসচিব এস এ জাহিদ সরকার, দিনাজপুর জেলা সদস্যসচিব মেহেদী হাসান চৌধুরী, শেরপুর জেলা আহ্বায়ক শাহজাহান মল্লিক, ফেনী জেলার যুগ্ম আহ্বায়ক জাফর আহমদ, গাইবান্ধা জেলা যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল, কুড়িগ্রাম জেলা আহ্বায়ক রিয়াজুল আলম, লালমনিরহাট জেলা আহ্বায়ক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।