default-image

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন নগরীর কদম মোবারক এম ওয়াই বালক উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। আজ বুধবার সকাল আটটায় এ কেন্দ্রে প্রথম ভোটার হিসেবে ভোট দিলেন নাছির।

ভোট দিয়ে আ জ ম নাছির উদ্দীন প্রথম আলোকে বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। উৎসবমুখর পরিবেশ আছে। নৌকার প্রার্থী মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করে নগরবাসী উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন।

বিজ্ঞাপন

আ জ ম নাছির উদ্দীন যে কেন্দ্রে ভোট দিলেন, সেই কদম মোবারক এম ওয়াই উচ্চবিদ্যালয় কেন্দ্রে বিএনপির এজেন্ট দেখা যায়নি। জানতে চাইলে প্রিসাইডিং কর্মকর্তা কাঁকন বৈদ্য বলেন, ‘তারা এখনো আসেনি মনে হয়। এখানে সাতটি কক্ষে প্রথম আধা ঘণ্টায় ৫০টির মতো ভোট পড়েছে।’

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আজ সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়েছে। জয়ের সম্ভাবনা কার বেশি, এ আলোচনা ছাপিয়ে ভোট কেমন হবে, সে প্রশ্নই বড় হয়ে উঠেছে এই নির্বাচনে।

আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি চট্টগ্রামের সদ্য সাবেক মেয়র। দলে নিজের অনুসারী, লোকবল ও রাজনৈতিক প্রভাব বিবেচনায় এই নির্বাচনেও মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন পান অপেক্ষাকৃত কম পরিচিত চট্টগ্রাম নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটের ফলই আজ আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর রাজনৈতিক ভবিষ্যৎ ঠিক করে দেবে। তবে এই নির্বাচন একই সঙ্গে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের জন্যও বড় পরীক্ষা হয়ে দাঁড়িয়েছে।

আজকের নির্বাচনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৭৩৫। এর মধ্যে ৪২৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ, যা মোট ভোটকেন্দ্রের মধ্যে ৫৬ শতাংশ।

বিজ্ঞাপন
রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন