সরকারের মাথাপিছু আয়ের বক্তব্য শুভংকরের ফাঁকি: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

দেশে সাধারণ মানুষের নয়, ক্ষমতাসীনদের আয় বেড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সাধারণ মানুষের আয় কিন্তু ১৫ হাজার টাকার বেশি নয়। সরকারের মাথাপিছু আয়ের বক্তব্য আর উন্নয়নের বুলি শুভংকরের ফাঁকি।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে বিএনপি নেতা এসব কথা বলেন। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল আরও বলেন, দেশের মানুষের জীবন আজ ওষ্ঠাগত। চাল, ডাল, তেল, লবণ ও চিনির দাম ১০০ থেকে ৩০০ ভাগ বেড়েছে। আজকে গোটা দেশে একটা নীরব দুর্ভিক্ষ সূচিত হয়েছে।

দুর্নীতি করে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছেন বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে, এই দেশকে দুর্নীতির মধ্যে ফেলে দিয়েছে। তারা সিঙ্গাপুর আর কুয়ালালামপুরে বাড়িঘর করে ফেলেছে। টাকাপয়সা লুট করে তারা ওখানে পাঠিয়ে দিয়েছে, যার ফলে তারা জনগণের সঙ্গে রসিকতা ও মশকরা করে বলে, মানুষের আয় বেড়েছে। জনগণ ভালো আছে।

এই সরকার বাংলাদেশের অর্জনগুলোকে কেড়ে নিয়েছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। মির্জা ফখরুল বলেন, সরকার বেঁচে থাকার অধিকার কেড়ে নিয়েছে। ভোটের অধিকার কেড়ে নিয়েছে। কথা বলার অধিকার কেড়ে নিয়েছে। পুরোপুরিভাবে ক্রীতদাস করার সব ব্যবস্থা তারা করেছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, নিরপেক্ষ নির্বাচন করতে হলে নির্বাচনকালে একটা নিরপেক্ষ সরকার লাগবে, যা আওয়ামী লীগের অধীন হবে না। আন্দোলনের কোনো বিকল্প নেই।

তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী, আবদুস সালাম আজাদসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা বক্তব্য দেন।