সহিংসতার মামলায় হেফাজতের এক নেতার রিমান্ড মঞ্জুর

আদালত
প্রতীকী ছবি

চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনিরকে জিজ্ঞাসাবাদ করতে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) আবেদনের পরিপ্রেক্ষিতে আজ রোববার চট্টগ্রামের চিফ জুডিশয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমি শুনানি শেষে এই আদেশ দেন।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির প্রথম আলোকে বলেন, থানায় হামলা ও ডাকবাংলোতে পুলিশের অস্ত্র ছিনিয়ে নেওয়ার মামলায় নাছির উদ্দিন মুনিরের সাত দিনের রিমান্ডের আবেদন করে পিবিআই। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরবিরোধী কর্মসূচিকে কেন্দ্র করে বিক্ষোভের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। এ সময় মাদ্রাসার ছাত্ররা হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় হাটহাজারী থানায় সাড়ে ৪ হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এতে হেফাজতের সদ্য প্রয়াত আমির জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এ পর্যন্ত ৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আটজন।