সিনহা হত্যা মামলার রায়ে প্রমাণিত হয়েছে, সরকার আইনের শাসনে বিশ্বাসী: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সিনহা হত্যা মামলার রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে, শেখ হাসিনা সরকার আইনের শাসনে বিশ্বাসী। আজ মঙ্গলবার সকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। চলতি বছরের জুন মাসের মধ্যেই বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার আশাও পুনর্ব্যক্ত করেন সেতুমন্ত্রী।

আজ সকালে সেতু বিভাগের বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন ওবায়দুল কাদের। সিনহা হত্যা মামলার রায় প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আইন সবার জন্য সমান। দেশের বিচারব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে। যাঁরা বিচার বিভাগ নিয়ে অহেতুক সংশয় প্রকাশ করেন, তাঁরা এ রায়ের মাধ্যমে অনেক প্রশ্নের জবাব পেয়ে যাবেন।

এ দিন পদ্মা সেতুর কাজের অগ্রগতি নিয়েও কথা বলেন সেতুমন্ত্রী। তিনি বলেন, এরই মধ্যে সেতুর মূল কাজ হয়েছে শতকরা ৯৬ ভাগ আর প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৯০ দশমিক ৫০ ভাগ।

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের অগ্রগতি শতকরা ৮০ ভাগ সম্পন্ন হয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, এ প্রকল্পের কাজ চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে শেষ করার লক্ষ্য নিয়ে কাজ চলছে।

ওবায়দুল কাদেরের দেওয়া তথ্য অনুযায়ী, এয়ারপোর্ট থেকে বনানী পর্যন্ত নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম ধাপের কাজ শেষ হয়েছে শতকরা ৭৮ দশমিক ৫০ ভাগ এবং বনানী–মগবাজার অংশের অগ্রগতি শতকরা ৩১ ভাগ। এ প্রকল্পের কাজ আরও দ্রুত এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

পরে সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সৌজন্য সাক্ষাৎ করেন।