default-image

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন পর্যন্ত স্থিতিশীল আছে। তাঁর স্বাস্থ্য পরীক্ষা আগামী সোমবার পর্যন্ত চলবে। এমনটাই জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের অন্যতম সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন।

আজ শুক্রবার বিকেলে মুঠোফোনে জাহিদ হোসেন বলেন, আজ এবং কাল শনিবার আরও কয়েকটি পরীক্ষা করাতে হবে। সব পরীক্ষা কবে নাগাদ শেষ হতে পারে, এমন প্রশ্নে তিনি বলেন, আগামী রবি ও সোমবার পর্যন্ত লাগতে পারে। গত পরশু থেকে খালেদা জিয়ার পুরোনো ওষুধের সঙ্গে নতুন কিছু ওষুধ যুক্ত করা হয়েছে বলেও জানান এই চিকিৎসক।

বিজ্ঞাপন

খালেদা জিয়া বাসায় ফিরবেন কবে, জানতে চাইলে সুনির্দিষ্ট করে কোনো জবাব দেননি জাহিদ হোসেন। তবে তিনি বলেন, বাসায় ফেরার বিষয়টি চিকিৎসকদের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে। সব পরীক্ষা শেষ হলে বোঝা যাবে।

এর আগে গত মঙ্গলবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়াকে ভর্তি করা হয়। ১০ এপ্রিল করোনাভাইরাসের নমুনা জমা দেওয়া হলে ১১ এপ্রিল খালেদা জিয়ার পজিটিভ আসে। এরপর ২৫ এপ্রিল দ্বিতীয় দফায় নমুনা জমা দেওয়ার পর আবারও ফল পজিটিভ আসে।

এভারকেয়ার হাসপাতালে নন–কোভিড জোনে চিকিৎসা নিচ্ছেন খালেদা জিয়া। জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে খালেদা জিয়ার ব্যক্তিগত এক চিকিৎসক প্রথম আলোকে বলেন, বিজ্ঞানসম্মত উপায় হচ্ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগী দুই সপ্তাহ পার করার পর যদি কোনো উপসর্গ না থাকে, তাহলে তাঁকে আর পজিটিভ হিসেবে বিবেচনা করা হয় না।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন