স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ দাবি বাংলাদেশ জাসদ

প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাসদের মানববন্ধন
সংগৃহীত

স্বাস্থ্য খাতে নাজেহাল অবস্থার অভিযোগ এনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও সচিব লোকমান হোসেন মিয়ার অপসারণ দাবি করেছে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল— বাংলাদেশ জাসদ। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে এই দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে সংগঠনের নেতা-কর্মীরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে লুটপাট ও দুর্নীতির নিরপেক্ষ তদন্ত, বিচার ও শাস্তি নিশ্চিতের দাবি জানান। একই সঙ্গে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান তাঁরা।

জাসদের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে ও ঢাকা মহানগর পূর্ব শাখার সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুক্তিযোদ্ধা শরিফ নুরুল আম্বিয়া।

শরিফ নুরুল আম্বিয়া বলেন, স্বাস্থ্য খাতে যে দুর্নীতি হচ্ছে, তার সঠিক তদন্ত করতে হবে। স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্যসচিবের অপসারণ করতে হবে। সাংবাদিকের বিরুদ্ধে যে মামলা করা হয়েছে, তা দ্রুত প্রত্যাহার করে নিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ, করিম সিদ্দিক, বাংলাদেশ জাতীয় শ্রমিক জোটের সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল কাদের, জাসদ সমর্থিত বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান।