খোরশেদ আলম (সোহেল) ও আরিফুল ইসলাম। ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতৃত্বে এলেন তাঁরা

খোরশেদ আলমকে (সোহেল) সভাপতি ও আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের ৩৩ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। খোরশেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৮-০৯ শিক্ষাবর্ষ আর আরিফুল ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র। দুজনই বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

আজ রোববার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের এ কমিটি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সভাপতি খোরশেদের গ্রামের বাড়ি চাঁদপুরে আর সাধারণ সম্পাদক আরিফুলের গ্রামের বাড়ি ময়মনসিংহে। নতুন এ কমিটিতে ইজাজুল কবিরকে জ্যেষ্ঠ সহসভাপতি ও মমিনুল ইসলামকে জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে। সাংগঠনিক সম্পাদক হয়েছেন মাসদুর রহমান।

নতুন কমিটির সভাপতি খোরশেদ ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সর্বশেষ কমিটিতে যুগ্ম আহ্বায়ক ছিলেন। খোরশেদ ২০১৯ সালে ডাকসু নির্বাচনে সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে ছাত্রদলের প্রার্থী ছিলেন। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা হিসেবে তাঁর পরিচিতি ছিল। তবে আরিফুল ইসলামের তেমন কোনো পরিচিতি ছিল না।

এর আগে ২০১৯ সালের ২৪ ডিসেম্বর ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক কমিটি হয়েছিল। তিন মাসের জন্য গঠিত ওই কমিটি প্রায় তিন বছর পার করেছে।
ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা কমিটির পাশাপাশি আজ কেন্দ্রীয় ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ৩০২ জন এ কমিটিতে স্থান পেয়েছেন।