কাজী মো. মামুনুর রশীদ
ছবি: সংগৃহীত

প্রয়াত ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের’ চেয়ারম্যান পদ থেকে কাজী মো. মামুনুর রশীদকে অব্যাহতি দেওয়া হয়েছে। ২৫ অক্টোবর তাঁকে এই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

ট্রাস্টের একমাত্র উত্তরাধিকারী এরশাদের ছেলে শাহতা জারাব এরিক আজ বৃহস্পতিবার গণমাধ্যমে এ বিষয়ে একটি বার্তা পাঠান। তাতে বলা হয়, গত বছরের ৩১ ডিসেম্বর হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হয়। এখন ট্রাস্ট সুন্দরভাবে পরিচালনার স্বার্থে কাজী মো. মামুনুর রশীদকে অব্যাহতি দিয়ে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. তানভীর ইকবালকে চেয়ারম্যান করা হয়েছে। এ ছাড়া ট্রাস্টের সদস্য হিসেবে মেজর (অব.) সিকদার আনিসুর রহমান ও সৈয়দ জুবায়ের আহমদকে নিয়োগ দেওয়া হয়েছে।

এরশাদ জীবিত থাকা অবস্থায় ২০১৯ সালের ৮ এপ্রিল হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট গঠন করেন।

জানা গেছে, শাহতা জারাব এরিকের মা বিদিশা সিদ্দিক কাজী মামুনুর রশীদকে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান করেন। তিনি জি এম কাদেরের নেতৃত্বাধীন জাপার প্রেসিডিয়ামের সদস্য পদ থেকে বাদ পড়ার পর বিদিশার সঙ্গে জাতীয় পার্টির নামে তৎপরতা চালান। এরই মধ্যে সেখান থেকেও তিনি বাদ পড়েন।

সম্প্রতি রওশন এরশাদকে সামনে রেখে জাতীয় পার্টির (জাপা) সম্মেলন আহ্বানকে কেন্দ্র করে দলটিতে বিশৃঙ্খলা চলছে, এর নেপথ্যেও মামুন রয়েছেন বলে জানা গেছে।