জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ ডেকেছে জাতীয়তাবাদী ছাত্রদল। পূর্বঘোষিত এ সমাবেশ বেলা দুইটায় আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। অবশ্য দুপুর সাড়ে ১২টা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সংগঠনটির নেতা–কর্মীরা নয়াপল্টনে আসা শুরু করেন।

এ সমাবেশ কেন্দ্র করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। সমাবেশে আগত ছাত্রদলের নেতা–কর্মীরা মূলত নয়াপল্টন এলাকায় দক্ষিণ পাশের সড়কে অবস্থান নিয়েছেন। ওই পাশ হয়ে দুপুর সাড়ে ১২টা থেকে যান চলাচল বন্ধ রয়েছে। তবে আগত নেতা–কর্মীদের কেউ কেউ উত্তর দিকের সড়কেও অবস্থান নিয়েছেন।

তবে এই সড়ক হয়ে এক সারিতে ধীরগতিতে যানবাহন চলাচল করতে পারছে। তবে যখন মিছিল নিয়ে নেতা–কর্মীরা সমাবেশস্থলের দিকে আসছেন, তখন উত্তর পাশের সড়ক সংকুচিত হয়ে যাচ্ছে। তখন আবার রাস্তায় থাকা গাড়ি আটকা পড়ছে।

কেন্দ্রীয় ছাত্রদলের এই সমাবেশে রাজধানীর বিভিন্ন ইউনিটের পাশাপাশি ঢাকার আশপাশের জেলা থেকেও সংগঠনের নেতা–কর্মীরা এসেছেন।

আজকের সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করছেন ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম। সঞ্চালনায় রয়েছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ। সমাবেশে বিএনপির ও এর অঙ্গ–সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দিচ্ছেন।