ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমির মোহাম্মদ মুছা প্রথম আলোকে বলেন, যেহেতু শাটল ট্রেন ও শিক্ষকের বাস ক্যাম্পাসে আসতে পারেনি। তাই এই চারটি বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ ছাড়া নগরের চারুকলা ইনস্টিটিউটের স্নাতকোত্তরের পরীক্ষা ছিল। এ ব্যাপারে তিনি নিশ্চিত নন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের অবস্থান ক্যাম্পাস থেকে ২২ কিলোমিটার দূরে। ক্যাম্পাসে অবরোধ থাকলেও এর খুব একটা প্রভাব ওই ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মধ্যে পড়ে না।

চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রণব মিত্র চৌধুরী প্রথম আলোকে জানান, তাঁদের ইনস্টিটিউটের পরীক্ষা চলছে।

গত রোববার দিবাগত রাত সাড়ে ১২টায় ৩৭৬ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এ কমিটির অনুমোদন দেন। এর আগে ২০১৯ সালের ১৪ জুলাই রেজাউল হককে সভাপতি ও ইকবাল হোসেনকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেওয়ার পর থেকেই পদবঞ্চিত নেতারা দলে দলে জড়ো হতে থাকেন। এরপর রাত একটায় মূল ফটক আটকে বিক্ষোভ শুরু করেন। এ সময় কমিটি পুনর্গঠিত না হওয়া পর্যন্ত ক্যাম্পাসে অবরোধ করার ঘোষণা দেন তাঁরা। এর জেরে সকাল আটটার দিকে নগরের ঝাউতলা রেলস্টেশন থেকে শাটলের চালককে অপহরণের ঘটনা ঘটে।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন