বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়
ফাইল ছবি

সরকার কতটা ‘দুর্বল’ ও ‘দেউলিয়া’ তা সেলফিতে প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, বুঝতে হবে এই সেলফি সরকার কতটা দুর্বল ও দেউলিয়া যে তাদের সেলফি তুলে তা আবার ফলাও করে প্রচার করে নিজেদের অস্তিত্ব জানান দিতে হয়।

আজ বুধবার বিকেলে মিরপুরের পল্লবীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা তৈরির লক্ষ্যে প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে অংশ নিয়ে গয়েশ্বর চন্দ্র রায় এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি ঘোষণার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন বক্তব্যের উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘তিনি নাকি যুক্তরাষ্ট্রে যাবেন না, আরও নানা কথা বলেছেন। কয় দিন আগে জি-২০ সম্মেলনে তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে সেলফি তুললেন। এটা আবার ফলাও করে প্রচার করা হলো। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এই নিয়ে বিএনপিকে ঘিরে মন্তব্যও করেছেন। জবাবে আমাদের মহাসচিব (মির্জা ফখরুল ইসলাম) বলেছেন, ওটা গলায় ঝুলিয়ে হাঁটেন। আমি ক্ষমতাসীনদের বলব, জনগণ যদি ভোট দিতে পারে সেলফির ওপর ভরসা করে বাঁচতে পারবেন না।’

নেতা–কর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, ‘দেশের মালিকানা যদি জনগণের কাছে ফেরত দিতে না পারি, গর্বিত জাতি হিসেবে বলতে পারব না আমরা বাংলাদেশের নাগরিক। দখলদার এই ফ্যাসিবাদকে তাড়াতে হবে। এটা করতে পারলে দেশে গণতন্ত্র ফিরবে, ভোটাধিকার প্রতিষ্ঠিত হবে এবং গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া হাসপাতালে জীবনযুদ্ধে লিপ্ত, তিনিও মুক্তি পাবেন।’

এই কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক ও গত সিটি নির্বাচনে বিএনপি থেকে মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন।

এর আগে দুপুরে রাজধানীর বাড্ডায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন গয়েশ্বর চন্দ্র রায়।

সেখানে পুলিশ সদস্যসহ প্রজাতন্ত্রের কর্মকর্তা–কর্মচারীদের উদ্দেশে গয়েশ্বর রায় বলেন, ‘আপনারা যদি পেশাদারত্বের সঙ্গে কাজ করেন, তাহলে আগামী দিনে আপনারা নিজ নিজ পেশায় সম্মানের সঙ্গে থাকবেন। এখানে কারও চাকরি হারানোর ভয় নেই। আপনারা জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন না।’

সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চলচ্চিত্র অভিনেতা আশরাফ উদ্দিন উজ্জ্বল, জাসাসের আহ্বায়ক চিত্রনায়ক হেলাল খান ও সদস্যসচিব জাকির হোসেন রোকন উপস্থিত ছিলেন।