বাংলাভিশন

আবুল হায়াত
আবুল হায়াত

জামাইপাগল
বাংলাভিশনে ঈদের দিন থেকে সোমবার পর্যন্ত প্রতিদিন রাত ১১টা ১০ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক জামাইপাগল। লিখেছেন কাজী শাহীদুল ইসলাম। পরিচালনা করেছেন সালাহ্উদ্দিন লাভলু। অভিনয় করেছেন মীর সাব্বির, আ খ ম হাসান, ভাবনা, রুনা খান, প্রাণ রায় প্রমুখ। লাড্ডু আর চুইটির সংসারে মহাসুখ। চুইটিকে হারিয়ে হাবু আর শাবুর মনে চরম হতাশা। চুইটিদের গ্রামে এসে হাজির হয় চুটকি বেগম। চুটকি বেগমের উপস্থিতিতে শুধু হাবুর আর শাবুর নয়, লাড্ডুর মনেও নতুন আশার সঞ্চার হয়, গ্রামে ছুটে আসে চুইটির ভাই সেকান্দারও। কিন্তু ঘুম হারাম হয়ে যায় চুইটি আর চুইটির ভাবির। কেন? চুটকি বেগম কি লাড্ডুকে চুইটির কাছ থেকে কেড়ে নিতে চায়?

সিকান্দার বক্স এখন কক্সবাজারে
বাংলাভিশনে ঈদের দিন থেকে সোমবার পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ছয়টা ২৫ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক সিকান্দার বক্স এখন কক্সবাজারে। লিখেছেন ও পরিচালনা করেছেন সাগর জাহান। অভিনয় করেছেন মোশাররফ করিম, প্রভা, ফারুক আহমেদ, তানিয়া আহমেদ, আরফান আহমেদ, জয়রাজ, সামিহা প্রমুখ। বিজ্ঞাপনের শুটিং করার জন্য সিকান্দার বক্সকে কক্সবাজার নিয়ে যেতে চায় আরফান। সিকান্দার বক্সকে পরিবারের সবাইকে নিয়ে যাওয়ার পরামর্শ দেয় তার বন্ধু হারুন। কারণ, সিকান্দার বক্স চলে গেলে তার স্ত্রী বাসায় একা থাকবে—কী হতে কী হয়ে যায়! সঙ্গে নিয়ে যাওয়াই ভালো। তাই সিকান্দার বক্স তার স্ত্রী, বোন, দুলাভাই, মামা সবাইকে নিয়ে কক্সবাজারের উদ্দেশে রওনা হয়। তারপর ঘটে নানা মজার ঘটনা।

আবদুল জলিলের বিদেশ যাত্রা

বাংলাভিশনে ঈদের দিন রাত আটটায় প্রচারিত হবে বিরতিহীন নাটক আবদুল জলিলের বিদেশ যাত্রা। লিখেছেন বিপাশা হায়াত। পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। অভিনয় করেছেন তৌকীর আহমেদ, অপর্ণা প্রমুখ।

সংসার

বাংলাভিশনে শুক্রবার রাত আটটায় প্রচারিত হবে বিরতিহীন নাটক সংসার। হুমায়ূন আহমেদের গল্প থেকে নাটকটি পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। অভিনয় করেছেন আগুনসহ আরও অনেকে। পাইপের ভেতর বাস করা একটা পরিবারের গল্প নিয়ে এই নাটক। পরিবারের কর্তাব্যক্তি বাবা খোঁড়া। কোনো কাজ করতে পারে না। সকাল সাতটা থেকে বেলা ১১টা পর্যন্ত সে ভাবে—কী কাজ করা যায়। অনেক ভেবে কোনো সিদ্ধান্ত নিতে পারে না। শেষে করুণ অবস্থার মধ্যে পড়ে যায়।

রোদেলার গল্প

বাংলাভিশনে বৃহস্পতিবার বেলা দুইটা ১০ মিনিটে প্রচারিত হবে টেলিছবি রোদেলার গল্প। লিখেছেন ও পরিচালনা করেছেন এস এ হক অলিক। অভিনয় করেছেন মৌসুমী, জিতু আহসান প্রমুখ। নাজমুল হোসাইন চলচ্চিত্র পরিচালক। একদিন মাঝরাতে একটি টেলিফোন আসে। অপর প্রান্তের মেয়েটির নাম রোদেলা। মেয়েটি তাকে নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণের জন্য অনুরোধ করে নাজমুলকে। টাকা দেবে মেয়েটি। গল্পটিও তার। রোদেলা তার ঠিকানা দেয়। পরদিন রোদেলার সঙ্গে দেখা করতে যায় নাজমুল। কিন্তু তিন দিন পার হয়ে যাওয়ার পরও রোদেলা নাজমুলকে কোনো গল্প শোনায় না।

না ভোট টেলিছবিতে তিশা ও মোশাররফ করিম। বাংলাভিশনে শুক্রবার বেলা দুইটা ১০ মিনিটে প্রচারিত হবে টেলিছবি না ভোট। লিখেছেন ও পরিচালনা করেছেন মাসুদ সেজান
না ভোট টেলিছবিতে তিশা ও মোশাররফ করিম। বাংলাভিশনে শুক্রবার বেলা দুইটা ১০ মিনিটে প্রচারিত হবে টেলিছবি না ভোট। লিখেছেন ও পরিচালনা করেছেন মাসুদ সেজান

অবন্তী তোমার অপেক্ষায়
বাংলাভিশনে বৃহস্পতিবার থেকে শনিবার প্রতিদিন রাত নয়টা ৪০ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক অবন্তী তোমার অপেক্ষায়। লিখেছেন এম এস রানা। পরিচালনা করেছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। অভিনয় করেছেন তারিন, মিলন, নিরব, হাসিন প্রমুখ। প্রেম করে বিয়ে করেছিল দীপ্ত ও অবন্তী। যেদিন দাম্পত্যজীবনে পা রেখেছিল, তখন তাদের মনে হয়েছিল একে অপরকে ছাড়া একটা দিনও থাকতে পারবে না তারা। আজ দীপ্ত ও অবন্তী দুজনেই অফিস থেকে ছুটি নিয়েছে। কারণ, আজ তাদের ডিভোর্স হবে। স্থানীয় কাজি অফিসে ডিভোর্সের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। কাজি সাহেব জানান, ‘আগামী তিন মাস আপনাদের আলাদা থাকতে হবে। এই তিন মাস যদি আপনারা সিদ্ধান্তে অনড় থাকেন, পরস্পরের সঙ্গে মিলিত বা কোনো প্রকার আপস না করেন, তাহলে তিন মাসের মাথায় আপনাদের ডিভোর্স কার্যকর হয়ে যাবে।’ এরপর শুরু হয় নাটকীয়তা।