বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রশ্নটা জোরেশোরে উঠছে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বার্সেলোনার ৮-২ গোলে হারের পর থেকে। মেসির চুক্তির মেয়াদ ফুরোতে এখনো এক বছর বাকি (২০২১)। কিন্তু সংবাদমাধ্যমে গুঞ্জন ওঠে, ২০২১ সাল নয় মেসি এখনই বার্সা ছাড়তে চান। ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনা, মাঠ ও মাঠের বাইরের পারফরম্যান্সে তিনি মোটেও খুশি নন। এর মধ্যে কোচও পাল্টায় বার্সেলোনা। কিকে সেতিয়েনের জায়গায় এসেছেন রোনাল্ড কোম্যান। নতুন এ কোচের সঙ্গে সাক্ষাতে মেসি নাকি বলেছেন তাঁর ক্যাম্প ন্যু ছাড়ার সম্ভাবনাই বেশি। বার্সায় নিজের ভবিষ্যৎ নিয়ে সন্দিহান মেসি।

কাতালান রেডিও ‘আরএসি১’ জানিয়েছে এমন খবর। তাদের ভাষায়, কোম্যানকে মেসি বলেছেন বার্সায় নিজের ভবিষ্যৎ নিয়ে তিনি সন্দেহে ভুগছেন। এ মুহূর্তে তাঁর নিজেকে ‘যতটা ক্লাবের তার চেয়েও বেশি বাইরে’র বলে মনে হচ্ছে। তবে চুক্তির মেয়াদ ফুরোনোর আগেই ক্লাব ছাড়ার পথে যে বাধা আছে সেটাও মেসি জানেন। সেটি চুক্তিপত্রে বেঁধে দেওয়া শর্ত।

ছুটি শেষ হওয়ার আগেই ক্যাম্প ন্যু তে ফিরেছেন মেসি। কাল দেখা করেছেন কোম্যানের সঙ্গে। আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ ও ইএসপিএন সূত্র মারফত জানিয়েছে, ডাচ কোচের সঙ্গে সরাসরি মুখোমুখি সাক্ষাৎ করেছেন মেসি। তাঁকে নিজের পরিকল্পনা খুলে বলেছেন কোম্যান। অধিনায়ক হিসেবে মেসির পরিকল্পনা কি, সেসবও জানার চেষ্টা করেছেন। আর মেসিকে যে তিনি ধরে রাখতে মরিয়া সে কথাও জানিয়েছেন কোম্যান। বার্সার এ নতুন কোচ আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেওয়ার পরই বলেছিলেন তিনি সেসব খেলোয়াড়দের নিয়েই পরিকল্পনা করবেন ‘যাঁরা এখানে থাকতে চায়’।

সংবাদমাধ্যম জানিয়েছে, এ মুহূর্তে বার্সার অগ্রাধিকার তালিকায় মেসিকে ধরে রাখার চেষ্টাই সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে। কারণ মেসিকে ছেড়ে দেওয়া সভাপতি হিসেবে ইতিহাসের পাতায় থাকতে চান না হোসে মারিয়া বার্তোমেউ। যদিও পরিস্থিতি সেদিকেই গড়াচ্ছে। তবে চুক্তিপত্র অনুযায়ী বার্সা সম্মত না থাকলে মেসি ক্যাম্প ন্যু ছাড়তে পারবেন না। তাঁর রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো। ইন্টার মিলান তাঁকে কিনতে চাইলেও এই বিশাল অঙ্ক ঢালার সামর্থ্য তাদের আছে কি না, সে প্রশ্ন থাকছে। তবে ইন্টার বার্সাকে রাজি করিয়ে মেসিকে কেনার চেষ্টা করেছে, যেখানে তারা অর্থের পাশাপাশি নিজেদের স্কোয়াড থেকেও খেলোয়াড় দিতে চায়।

এদিকে বার্সার তরফ থেকে কিন্তু বলা হচ্ছে তারা মেসিকে কেন্দ্র করেই নতুন মৌসুমের পরিকল্পনা সাজাচ্ছেন। ক্লাবটির ক্রীড়া পরিচালক পদ থেকে ছাঁটাই হওয়া এরিক আবিদালের জায়গায় এসেছেন র‌্যামন প্লানেস। কাল তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা মেসি ও তরুণদের নিয়ে পরিকল্পনা সাজাতে চাই।’ তবে মেসি এখন কী ভাবছেন তা কিন্তু বার্সা কোচের জানা হয়ে গেল। এখন তাঁর চেষ্টার ওপর অনেকাংশে নির্ভর করছে বার্সায় মেসির ভবিষ্যৎ। আর্জেন্টাইন তারকাকে বার্সায় থাকতে প্রেরণা জোগানোর কাজটা তাঁকেই করতে হবে।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন