দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে ২৪ মার্চই আইপিএলের উদ্দেশে রওনা দিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের মোস্তাফিজুর রহমান। ২৫ তারিখ মুম্বাইয়ে পৌঁছে গেছেন বাংলাদেশ পেসার। তবে আইপিএলে আজ নামতে পারেননি এখনো কোয়ারেন্টিন শেষ হয়নি বলে। নিয়ম অনুযায়ী, তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন করতে হবে এবারের আইপিএলে। শুধু মোস্তাফিজ নয়, দিল্লি আজ ম্যাচে পায়নি আরও চারজন বিদেশি ক্রিকেটারকে। দক্ষিণ আফ্রিকান পেসার লুঙ্গি এনগিডিও মোস্তফিজের মতো কোয়ারেন্টিন করছেন। আর গত নভেম্বরে সর্বশেষ প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ খেলা আনরিখ নর্কিয়া চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি এখনো। আপাতত দিল্লির অধীনে পুনর্বাসন প্রক্রিয়া চলছে তাঁর।

অন্যদিকে অলরাউন্ডার মিচেল মার্শ আছেন পাকিস্তানে, অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে। উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ থেকে থেকে বিশ্রাম দেওয়া হলেও আপাতত তিনি অস্ট্রেলিয়া ফিরেছেন পরিবারের কাছে। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডে তাদের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের ৬ এপ্রিলের পরই শুধু আইপিএলে যোগ দেওয়ার অনুমতি দেবে। অবশ্য মোস্তাফিজ ও এনগিডি—দুজনই করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হলে খেলতে পারবেন দিল্লির পরবর্তী ম্যাচে। আগামী ২ এপ্রিল গুজরাট লায়নসের বিপক্ষে নামবে দিল্লি।

এঁদের অনুপস্থিতিতে ব্র্যাবোর্ন স্টেডিয়াম দিল্লিকে নামতে হয়েছে স্কোয়াডে অবশিষ্ট মাত্র দুজন বিদেশি ক্রিকেটার—নিউজিল্যান্ডের টিম সেইফার্টের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের রভম্যান পাওয়েলকে নিয়ে। পৃথ্বী শর সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নেমে সেইফার্ট করেছেন ১৪ বলে ২১ রান, ২ বল খেলে কোনো রান করতে পারেননি পাওয়েল।

default-image

আইপিএলে আজ দিল্লির যা হলো, এর আগে সেটি হয়েছিল শুধু ২০১১ সালের কলকাতার সঙ্গে। ১১ এপ্রিল সেবার মৌসুমের প্রথম ম্যাচে চিপকে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কলকাতার একাদশে বিদেশি হিসেবে ছিলেন জ্যাক ক্যালিস ও এউইন মরগান। সেবার কলকাতা দলে ছিলেন ব্রেট লি, ব্র্যাড হ্যাডিন, সাকিব আল হাসান। তবে বিশ্বকাপের পরপরই বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়া, লি-সাকিবেরা ব্যস্ত ছিলেন সেটি নিয়েই। সে ম্যাচে মাত্র ২ রানে হেরেছিল কলকাতা, আজ অবশ্য জিতল দিল্লি।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন