সোহানুরের হ্যাটট্রিকে সিঙ্গাপুরকে উড়িয়ে দিল বাংলাদেশ

সিঙ্গাপুরের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন সোহানুর রহমান

এএইচএফ (এশিয়ান হকি ফেডারেশন) কাপ হকিতে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। জাকার্তার জিবিকে স্পোর্টস কমপ্লেক্সে আজ রাসেল মাহমুদরা ৭-০ গোলে হারিয়েছেন সিঙ্গাপুরকে। হ্যাটট্রিক করেছেন সোহানুর রহমান। ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারও উঠেছে সোহানুরের হাতে। ১টি করে গোল করেন আশরাফুল ইসলাম, আরশাদ হোসেন, খোরশেদুর রহমান ও পুষ্কর খীসা। এই জয়ে সেমিফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে গেল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ।

স্বাগতিক ইন্দোনেশিয়াকে প্রথম ম্যাচে ৭-২ গোলে হারিয়েছিল বাংলাদেশ। দারুণ ছন্দে থাকা বাংলাদেশ দল আজও দাপটের সঙ্গে খেলেছে পুরো ম্যাচ।

ইন্দোনেশিয়াতে এএইচএফ কাপ হকিতে খেলছে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

সিঙ্গাপুরের সঙ্গে এর আগে ৭ বারের সাক্ষাতে ৬ ম্যাচ জিতেছিল বাংলাদেশ। একটি ম্যাচ ড্র হয়েছিল, ১৯৯৮ সালের ব্যাংকক এশিয়ান গেমসে। ২০১৬ সালের এএইচএফ কাপে সিঙ্গাপুরের বিপক্ষে সর্বশেষ সাক্ষাতে বাংলাদেশ জিতেছিল ৮-০ গোলে। আজ তাই বড় জয়ের আশা নিয়েই টার্ফে নেমেছিল বাংলাদেশ। অনুমিতভাবে বড় ব্যবধানেই জিতেছে বাংলাদেশ।

এই ম্যাচে আলাদা করে আলো কেড়েছেন সোহানুর রহমান। গত প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন মেরিনার ইয়াংস ক্লাবের সর্বোচ্চ গোলদাতা (৩২ গোল) সোহানুরের গোলগুলো ছিল দেখার মতো।

ম্যাচের ৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ড্র্যাগ ফ্লিকে বাংলাদেশকে এগিয়ে নেন আশরাফুল ইসলাম। এরপর ১৪ ও ২৭ মিনিটে পরপর দুটি গোল করেন সোহানুর রহমান। ৪৬ মিনিটে আরশাদ হোসেন পেনাল্টি কর্নার থেকে ৪-০ করেন। বাংলাদেশের পঞ্চম গোলটিও এসেছে পেনাল্টি কর্নার থেকে। গোল করেছেন খোরশেদুর রহমান। ম্যাচের শেষ দুই মিনিটে টানা দুটি গোল পেয়েছে বাংলাদেশ। ৫৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন সোহানুর। শেষ মিনিটে পুষ্কর খীসার গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ।

গ্রুপ পর্বে বাংলাদেশের পরের ম্যাচ আগামীকাল, প্রতিপক্ষ ইরান।