default-image

মাহমুদউল্লাহর অধিনায়কত্বে বাংলাদেশ সবচেয়ে বেশি ৪৩টি ম্যাচ খেলেছে। এর মধ্যে জিতেছে ১৬টিতে। হার ২৬টিতে, একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। জয়ের হিসাবে মাহমুদউল্লাহই টি-টোয়েন্টিতে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক।

অধিনায়ক হিসেবে ৪৩ ম্যাচের ৪২ ইনিংসে ২৩.০০ গড়ে মাহমুদউল্লাহর রান ৭৮২, স্ট্রাইক রেট ১১২.৬৮, সর্বোচ্চ ৫২। অধিনায়ক হওয়ার আগের ৭৫ ম্যাচে ৬৮ ইনিংসে ২৩.৭৯ গড়ে ১২৬১ রান করেছেন তিনি, স্ট্রাইক রেট ১২১.৩৬, সর্বোচ্চ অপরাজিত ৬৪ রান।

মাহমুদউল্লাহ ও মুশফিকের বিশ্রামের ফলে জিম্বাবুয়েতে টি–টোয়েন্টি সিরিজে থাকছেন না দলের শীর্ষ পাঁচ তারকার কেউই। তামিম ইকবাল টি–টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। সাকিব আল হাসান আগেই ছুটি নিয়ে রেখেছেন।

default-image

এদিকে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকলেও জিম্বাবুয়ে সফরের ওয়ানডে দলে ফিরেছেন মুশফিকুর রহিম। পবিত্র হজ পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিয়েছিলেন।

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দল: মুনিম শাহরিয়ার, এনামুল হক, নুরুল হাসান (অধিনায়ক), লিটন দাস, আফিফ হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, পারভেজ হোসেন।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন